মধ্যপ্রাচ্যে ব্যবসা সম্প্রসারণ

দুবাইয়ে মনোযোগ বাড়াচ্ছে এইচএসবিসি

বণিক বার্তা ডেস্ক

মধ্যপ্রাচ্যে ব্যবসা সম্প্রসারণের জন্য দুবাই আদর্শ কেন্দ্র হতে পারে বলে মনে করে এইচএসবিসি। সম্প্রতি দুবাইয়ের উপপ্রধানমন্ত্রী অর্থমন্ত্রী শেখ মাখতুম বিন মোহাম্মদের সঙ্গে সাক্ষাতে মন্তব্য করেন এইচএসবিসি ব্যাংকের গ্রুপ চেয়ারম্যান মার্ক টাকার। খবর অ্যারাবিয়ান বিজনেস।

এইচএসবিসি হোল্ডিংসয়ের গ্রুপ চেয়ারম্যান হিসেবে মার্ক টাকার বিশ্বের বৃহত্তম ব্যাংকিং আর্থিক পরিষেবা সংস্থাগুলোর একটির দায়িত্বে রয়েছেন। তিনি দুবাইয়ের বাইরে অঞ্চলে এইচএসবিসির কার্যক্রম সম্প্রসারণের জন্য সামগ্রিক পরিকল্পনা নিয়ে আলোচনা করেন।

দুবাইয়ের উপপ্রধানমন্ত্রী বলেন, প্রচেষ্টার অংশ হিসেবে ডিজিটাল রূপান্তরকে ত্বরান্বিত করার এবং নতুন আর্থিক প্রযুক্তির বিকাশের জন্য দুবাই একটি অনুকূল পরিবেশ দিতে চায়। এজন্য সব ধরনের অবকাঠামো উন্নত করার কাজ চলমান।

এইচএসবিসির টাকার বলেন, সংযুক্ত আরব আমিরাত সারা বিশ্বে এইচএসবিসির প্রধান প্রবৃদ্ধি বাজারগুলোর একটির প্রতিনিধিত্ব করে এবং তার প্রতিষ্ঠান এখানে আরো বিনিয়োগ ব্যবসা বাড়াতে প্রতিশ্রুতিবদ্ধ। ১৯৪৬ সালে দুবাইয়ে প্রথম শাখা খোলার পর এইচএসবিসি সংযুক্ত আরব আমিরাতে অর্থনীতি সামাজিক খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। ২০১৯ সালে দুবাইয়ে ২৫০ মিলিয়ন ডলার ব্যয়ে মধ্যপ্রাচ্যের প্রধান কার্যালয় স্থাপন করা হয়, যেখানে তিন হাজার মানুষ কর্মরত।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন