১২% নগদ লভ্যাংশ দেবে এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড ওয়ান

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ সমাপ্ত হিসাব বছরের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড ওয়ান। লভ্যাংশ নির্ধারণ-সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে আগামী মার্চ। গতকাল অনুষ্ঠিত ফান্ডটির ট্রাস্টি কমিটির সভা থেকে ঘোষণা দেয়া হয়। পাশাপাশি সভায় ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হয়। মূল্যসংবেদনশীল তথ্যের (পিএসআই) মাধ্যমে এসব জানিয়েছে কোম্পানিটি।

পিএসআইয়ের তথ্য অনুযায়ী, সমাপ্ত হিসাব বছরে মিউচুয়াল ফান্ডটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৫ কোটি ১৬ লাখ টাকার মতো। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে টাকা ৪০ পয়সা। বাজারমূল্য হিসাবে ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিটপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১২ টাকা ৮৩ পয়সায়।

এর আগে ২০২০ হিসাব বছরে ইউনিটহোল্ডারদের দশমিক ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড ওয়ান। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইপিইউ হয়েছে টাকা ১২ পয়সা। আগের হিসাব বছরে যেখানে ইউনিটপ্রতি লোকসান ছিল ৪৮ পয়সা। বাজারমূল্য হিসাবে ৩১ ডিসেম্বর ২০২০ শেষে ফান্ডটির এনএভিপিইউ দাঁড়ায় ১১ টাকা ৮১ পয়সায়।

লোকসানের কারণে এর আগে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে ইউনিটহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি মিউচুয়াল ফান্ডটি। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান ছিল ৪৮ পয়সা। আগের হিসাব বছরে যেখানে ইউনিটপ্রতি আয় ছিল ৬৫ পয়সা। বাজারমূল্য হিসাবে ৩১ ডিসেম্বর ২০১৯ শেষে ফান্ডটির এনএভিপিইউ দাঁড়ায় টাকা ৮০ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন