পাহাড়ি কন্যা নাভা হৃতিকের নায়িকা

ফিচার ডেস্ক

হূতিক রওশন, নাভা নাতেশ

ভারতের কর্ণাটকের চিকামাগালুরু জেলার একটি পাহাড়ি উপশহর শ্রীংগিরি। সেখানেই জন্ম তেলেগু সিনেমার জনপ্রিয় অভিনেত্রী নাভা নাতেশের। কয়েক বছর আগেও পার্শ্ববর্তী উদুপি জেলার এনএমএএম ইনস্টিটিউট অব টেকনোলজিতে তথ্যবিজ্ঞানে স্নাতক করছিলেন নাভা। তখন দুষ্টুমির ছলেও ভাবেননি একদিন হৃতিকের নায়িকা হবেন। সেই নাভাই হতে যাচ্ছেন বলিউডের কৃশ হৃতিক রোশনের প্রথম ওয়েব সিরিজের নায়িকা। এমনটাই জানিয়েছে পিংকভিলা।

ব্রিটিশ টিভি সিরিজ দ্য নাইট ম্যানেজার অবলম্বনে তৈরি হচ্ছে হৃতিকের ওয়েব সিরিজ। এটি প্রচার হবে ডিজনি প্লাস হটস্টারে। টম হিডলটন অভিনীত জোনাথান পাইন চরিত্রটি রূপায়ণ করবেন হৃতিক। ওয়েব সিরিজে তার বিপরীতে কে অভিনয় করবেন, তা নিয়ে চলছিল জল্পনা। ভারতীয় গণমাধ্যম নিশ্চিত করেছে হৃতিকের বিপরীতে নাভার অভিনয়ের কথা।

এক প্রতিবেদনে বলা হয়েছে, ডিজিটাল প্লাটফর্মে অভিষেকে তেলেগু সিনেমার জনপ্রিয় অভিনেত্রী নাভা নাতেশের সঙ্গে জুটি বাঁধবেন হৃতিক। বিষয়টি চূড়ান্ত হয়েছে। যদিও ব্যাপারে নির্মাতাদের পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়া হয়নি।

সুধীর বাবুর সঙ্গে নান্নু দোচুকুন্দোবাতে সিনেমার মাধ্যমে তেলেগু ইন্ডাস্ট্রিতে নাভা নাতেশের অভিষেক হয়। প্রথম সিনেমাতেই তার পারফরম্যান্স সবার নজর কাড়ে। এরপর বেশ কয়েকটি সিনেমায় তাকে দেখা গেছে। কন্নড় সিনেমায়ও অভিনয় করছেন তিনি।

নাভা তার নিজ শহর শ্রীংগিরির বিদ্যালয়ে লেখাপড়া করেন। এরপর কর্ণাটকের উদুপি জেলার এনএমএএম ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে তথ্যবিজ্ঞানে স্নাতক করেন। কলেজের দিনগুলোয় শখের বশে মডেলিং শুরু করেন। একসময় ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী পরিচালক প্রকাশ বেলাওয়াদির নাটকে অভিনয়ের ডাক পান। এর মধ্যে প্রশিক্ষণ নিয়েছিলেন ভারতনাট্যমে। শিখেছিলেন ডান্স কোরিওগ্রাফিও। আর চিত্রশিল্পী হিসেবে বিশ্ববিদ্যালয়জীবনে রাজ্যজুড়ে ছিল তার নামডাক। বেশ কয়েকটি প্রতিযোগিতায় তার আঁকা ছবি পুরস্কৃতও হয়। স্নাতক শেষে আর দশজন শিক্ষার্থীর মতো শিল্প-সংস্কৃতির সব কার্যক্রম গুটিয়ে যোগ দেন চাকরিতে। বেঙ্গালুরুতে ইনফোসিস নামে একটি প্রতিষ্ঠানে চাকরি করেন দুই বছর। ততদিনে তার অভিনীত নাটকগুলো রাজ্যজুড়ে আলোচনায় চলে আসে। চোখে পড়েন কর্ণাটক তেলেগু ইন্ডাস্ট্রির বড় বড় পরিচালকের। রুপালি পর্দার ডাক ফেরাতে পারেননি। চাকরিবাকরি ছেড়ে পা বাড়ান চলচ্চিত্রে। তার বয়স ২৩ বছর। ২০১৫ সালের কথা।

বজ কায়া নামে কন্নড় ভাষার একটি চলচ্চিত্রে অভিনয় করেন। সিনেমায় অভিনয়ের ফলে ২০১৬ সালে পান সেরা নবাগত অভিনেত্রীর ফিল্মফেয়ার মনোনয়ন। এক বছর বিরতি দিয়ে লি সাহেবা নামে দুটি সিনেমা করেন। ২০১৮ সালে ডাক আসে তেলেগু ইন্ডাস্ট্রি থেকে। আর পেছনে ফিরে তাকাতে হয়নি পাহাড়ি কন্যাকে। তেলেগুতে পা দেয়ার প্রথম বছরেই অভিনয় করেন নান্নু দোচুকুন্ডুবতে আধুগো নামের দুটি সিনেমায়, যার প্রথমটি দারুণ ব্যবসাসফল। পরের বছর অর্থাৎ ২০১৯ সালে অভিনয় করেন আইস্মার্ট শঙ্কর সিনেমায়। সিনেমাটি সুপার হিট হওয়ার পাশাপাশি আলোচনায় চলে আসেন নাভা নাতেশ। ২০২০ সালে ডিস্কো রাজা, সোলো ব্রাথুকে সো বেটার, আল্লুড়ু আধুরস নামের তিনটি ছবির কাজ শুরু করেন। করোনা হানা দিয়ে কাজগুলো বন্ধ করে দেয়। এরই মধ্যে হৃতিকের ওয়েব সিরিজে ডাক পেয়ে এবার আর কন্নড় তেলেগুতে নয়, সারা ভারতের চলচ্চিত্র জগতে আলোচনায় নাভা। এখন দেখার বিষয় পাহাড়ি কন্যার বলিউড যাত্রা কতদূর গিয়ে থামে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন