পুনঃসম্প্রচারিত রামায়ণের বাজিমাত

ফিচার ডেস্ক

নভেল করোনাভাইরাসের কারণে ভারতে লকডাউন চলছে। সময়টা মানুষকে ঘরে রাখতে টেলিভিশনের পর্দায় সম্প্রচারিত হচ্ছে পুরনো কিছু টিভি শো, যার মধ্যে রামায়ণ অন্যতম। তিন দশক আগে শোটি টেলিভিশনে প্রচারিত হতো। বর্তমানে এটি আবারো সম্প্রচার করা হচ্ছে। পুরনো হলেও প্রতিবেদন অনুযায়ী, অনুষ্ঠানটির বেশ ভালোভাবেই প্রত্যাবর্তন ঘটেছে বলে মনে করছেন অনেকেই।

করোনাভাইরাসের কারণে সবকিছু লকডাউন। সব ধরনের শুটিংও বন্ধ। সময় কাটানোর জন্য খুব বেশি বিকল্প মানুষের হাতে নেই। তাই পুরনো টিভি শোতেই দর্শকরা ফিরে এসেছেন এবং পুনরায় সম্প্রচারিত শোগুলো দর্শকের মাঝে গ্রহণযোগ্যতা পাচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, পুনরায় সম্প্রচারিত শোগুলোর বেশ কয়েকটি প্রায় ১৭০ মিলিয়ন দর্শক অর্জনে সক্ষম হয়েছে। এতে রামানন্দ সাগর পরিচালিত রামায়ণ সর্বাধিক দেখা শোতে পরিণত হয়েছে। সত্যিকার অর্থে ২০১৫ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত এটি সর্বোচ্চ দর্শক পেয়েছে।

প্রসার ভারতীর সিইও শশী শেখর টুইটারে এক বার্তায় ঘোষণা করেছেন, কথাটি জানতে পেরে আমরা আনন্দিত। ডিডি ন্যাশনালে রামায়ণের পুনঃপ্রচার হিন্দি জিইসি শোয়ের জন্য ২০১৫ সাল থেকে এখন পর্যন্ত সর্বোচ্চ রেটিং অর্জন করেছে। গত শনিবার থেকে টিভি শোটি স্ক্রিনে দেখানো হচ্ছে। আর দর্শকের সংখ্যা গণনায় খুব বেশি সময় লাগেনি।

পরিসংখ্যান দেখে ধারণা করা হচ্ছে, সবাই পুরনো টিভি শোগুলো দেখছেন এবং আনন্দে সময় কাটাচ্ছেন। ইন্টারনেটে রামায়ণ সম্পর্কে অনেকেই অনেক কথা বলছেন। এছাড়া যারা অনুষ্ঠান আগে দেখেননি, তারাও নতুন করে দেখতে শুরু করেছেন।

 

সূত্র: পিংকভিলা

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন