মার্টিন স্করসেসের উদ্দেশে রুশো ব্রাদার্স

‘ছবি না দেখে মন্তব্য করা যায় না’

ফিচার ডেস্ক

ইতিহাসে সবচেয়ে ব্যবসাসফল পাঁচটি ছবির দুটোই পরিচালনা করেছেন জো অ্যান্টনি রুশো। এর মধ্যে আছেঅ্যাভেঞ্জারস: এন্ডগেম। নির্মাতা জো অ্যান্টনি রুশো ফিরেছেন তাদের নতুন ছবি ২১ ব্রিজেস নিয়ে। এটি মধ্যম বাজেটের একটি ছবি। ছবিটি তারা চ্যাডউইক বোজম্যানের সঙ্গে যৌথভাবে প্রযোজনা করেছেন। এটি নির্মাণে দ্য ফ্রেঞ্চ কানেকশন এবং দ্য টকিং অব পেলহাম ১২৩ অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে।

টেলিভিশন জগৎ থেকে আসা নির্মাতা জুটি অ্যাভেঞ্জারস: এন্ডগেমসহ আলোচিত পাঁচটি ছবির দুটি পরিচালনা করেছেন। ছবি দুটি নির্মাণের মধ্য দিয়ে মার্ভেল ছবির অধ্যায় বন্ধ করে দেন।

কয়েকদিন আগে অস্কার বিজয়ী নির্মাতা মার্টিন স্করসেসে মার্ভেল চলচ্চিত্রগুলো নিয়ে নেতিবাচক মন্তব্য করেছেন। এম্পায়ার নামের জনপ্রিয় টেলিভিশন অনুষ্ঠানের এক সাক্ষাত্কারে তিনি বলেন, ‘ ছবিগুলো একজন মানুষের আবেগ-অনুভূতি অন্য একজন মানুষের কাছে পৌঁছে দেয়ার মতো ছিল না।এবার ছবিগুলো নিয়ে জো অ্যান্টনি রুশো প্রথমবারের মতো তাদের নিজস্ব চিন্তাভাবনার কথা তুলে ধরলেন।

দ্য হলিউড রিপোর্টারকে পরিচালক জো বলেন, ‘শেষ পর্যন্ত আমরা ছবিকে সংজ্ঞায়িত করেছি এভাবেচলচ্চিত্র হলো তাই, যা মানুষকে যৌথ এবং আবেগময় অভিজ্ঞতাকে অনুধাবন করতে একত্র করে।তিনি আরো বলেন, ‘যখন আমরা অ্যাভেঞ্জারস: এন্ডগেম-এর বক্স অফিসের দিকে তাকাই, তখন আমরা ছবির অর্থনৈতিক সাফল্য দেখি না বরং এর জনপ্রিয়তাই চোখে পড়ে।অ্যাভেঞ্জারস: এন্ডগেম ছবিটি বিশ্বব্যাপী দশমিক ৭৮ বিলিয়ন ডলার আয় করেছিল। ছবি প্রসঙ্গে জো আরো বলেন, ‘এটি এমন একটি ছবি, যা সারা বিশ্বের দর্শকদের মাঝে অভূতপূর্ব সাড়া ফেলেছিল।

মার্টিন স্করসেসে ওই সাক্ষাত্কারে আরো বলেছিলেন, তিন বেশ কয়েকটি মার্ভেল ছবি দেখার চেষ্টা করেছিলেন, কিন্তু দ্রুতই সেগুলো দেখা বন্ধ করে দেন। স্করসেসের কথার জের ধরে অ্যান্টনি রুশো বলেন, ‘কোনো ছবি না দেখে সেই ছবি সম্পর্কে মন্তব্য করাটা জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতার (স্করসেসে) জন্য সঠিক কাজ হয়নি।

ব্রেয়ান কার্ক পরিচালিত ২১ ব্রিজেস গোয়েন্দা কাহিনীনির্ভর ছবি। ছবিতে চ্যাডউইক বোজম্যানকে গোয়েন্দা চরিত্রে দেখা যাবে। ম্যানহাটন দ্বীপে ডাকাতির সময় আটজন পুলিশ অফিসারকে হত্যার ঘটনা ঘটে। তারপর দ্বীপটি বন্ধ করে দেয়া হয়েছিল। এটিই মূলত ছবির কাহিনী। বোজম্যান এর আগে রুশো ভ্রাতৃদ্বয়ের ব্ল্যাক প্যান্থার ছবিতে অভিনয় করেন। ছবিটি বিশ্বব্যাপী বক্স অফিসে দশমিক ৩৪ বিলিয়ন ডলার আয় করে। ছবির সাফল্যের পর বোজম্যান ২১ ব্রিজেস ছবিটিতে কাজ করেন।

 

সূত্র: হলিউড রিপোর্টার

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন