পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ এমিরেটসে

বণিক বার্তা ডেস্ক

ছবি : সংগৃহীত

দুবাই থেকে ওঠানামা করা এমিরেটস এয়ারলাইনসের সব ফ্লাইটে পেজার ও ওয়াকিটকির ব্যবহার এবং বহন নিষিদ্ধ করা হয়েছে। লেবাননে এ ধরনের ডিভাইসের বিস্ফোরণের সূত্র ধরে এমন সিদ্ধান্ত এসেছে। খবর অ্যারাবিয়ান বিজনেস।

যোগাযোগ ডিভাইসগুলো কেবিন বা চেক করা লাগেজ উভয় ক্ষেত্রে নিষিদ্ধ বলে জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) দুবাইভিত্তিক কোম্পানিটি।

এমিরেটসের ওয়েবসাইটের হালনাগাদ তথ্যে বলা হয়েছে, দুবাই থেকে বা এ রুটে ট্রানজিট ফ্লাইটে ভ্রমণকারী সব যাত্রীর পেজার ও ওয়াকিটকি বহন নিষিদ্ধ। যাত্রীদের হাত ব্যাগ বা লাগেজে এ জাতীয় ডিভাইস পাওয়া গেলে দুবাই পুলিশ বাজেয়াপ্ত করবে।

এদিকে চলমান ভূরাজনৈতিক উত্তেজনার উল্লেখ করে একাধিক দেশের সঙ্গে ফ্লাইট বাতিল করেছে এমিরেটস। এক বিবৃতিতে জানানো হয়েছে, আঞ্চলিক অস্থিরতার কারণে ৪-৫ অক্টোবর ইরাক (বসরা ও বাগদাদ), ইরান (তেহরান) ও জর্ডান (আম্মান) থেকে  আসা ওইসব রুটের নিয়মিত ফ্লাইট বাতিল করা হয়েছে।

আরো বলা হয়, ইরাক, ইরান ও জর্ডানের উদ্দেশে যাত্রা করা যাত্রীরা ট্রানজিট হিসেবে দুবাইকে বেছে নিতে পারবে না। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।

এয়ারলাইনস কোম্পানিটি জানিয়েছে, তারা আঞ্চলিক এ পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছে। তাদের সিদ্ধান্তের কারণে প্রভাবিত গ্রাহকদের বিকল্প রুটের জন্য বুকিং এজেন্টদের সঙ্গে যোগাযোগের পরামর্শও দিয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন