মাইনাস টু দেখতে চাই না : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বণিক বার্তা (ফাইল ছবি)

দেশে আর কোনো মাইনাস টু দেখতে চান না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা কোনো বিরাজনীতিকরণের রাজনীতিতে বিশ্বাস করি না। আবার মাইনাস টু দেখতে চাই না।

শনিবার ( অক্টোবর) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শিক্ষক সমাবেশে দেশের প্রশাসনের অবস্থা তুলে ধরে তিনি মন্তব্য করেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের উদ্দেশে বলতে চাই, যে ভূতগুলোকে নিয়ে যারা এত দিন জনগণের ওপর অত্যাচার-নিপীড়ন চালিয়েছেদুর্নীতি করেছে, লুটপাট করেছে সেই ভূতেরা কিন্তু এখনো প্রশাসনের মধ্যে আছে।  ভূতগুলোকে দূর করতে হবে। নইলে আপনারা কোনো কিছুই করতে সক্ষম হবেন না।

মির্জা ফখরুল বলেন, আন্দোলন যারা করেছে এবং আমরা সবাই মিলে ড. মুহাম্মদ ইউনূস সাহেবের নেতৃত্বে  সরকারকে দায়িত্ব দিয়েছি দেশকে সঠিক দিকে নিয়ে যাওয়ার জন্য। আমরা তাদের অবশ্যই সময় দিচ্ছি, সময় দেব। কিন্তু বার বার প্রশ্ন আসে যে কত দিন সময় দেবেন? আমরা সে পর্যন্ত সময় দেব যে পর্যন্ত একটা যৌক্তিক সময়ে তারা (অন্তর্বর্তী সরকার) একটা নির্বাচনের ব্যবস্থা তৈরি করতে পারেন। আন্দোলন করেছি, জান দিয়েছি-প্রাণ দিয়েছি একটা লক্ষ্যে যে আমরা জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে চাই, আমরা গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে চাই।

মৌলবাদ বা জঙ্গিবাদকে দেখতে চাই না মন্তব্য করে তিনি বলেন, আমরা আবার  মৌলবাদ বা জঙ্গিবাদকে দেখতে চাই না। আমরা আবার সন্ত্রাসকে দেখতে চাই না। আমরা সত্যিকার অর্থে দেশে একটা সুস্থ উদারপন্থী গণতান্ত্রিক ব্যবস্থা দেখতে চাই। তার জন্য আমরা তাদের হাতেই (অন্তর্বর্তী সরকার) দায়িত্ব দিয়েছি। আমরা মনে করেছি, এরা যোগ্য মানুষ, কাজ করছেন। তাই তাদেরকে অতি দ্রুততার সঙ্গে কাজ করার জন্য আহ্বান জানাচ্ছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন