পটুয়াখালীতে নৌ উপদেষ্টা

পায়রা বন্দরের কাজ চলমান থাকবে

বণিক বার্তা প্রতিনিধি, পটুয়াখালী

ছবি : সংগৃহীত

নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন বলেছেন, ‘পায়রা বন্দরের কাজ চলমান থাকবে। আমদানি পণ্যের কিছু অংশ এ বন্দরে খালাস করে আয় বাড়ানোর ব্যবস্থা গ্রহণ করা হবে, এতে অন্য বন্দরগুলোর ওপরও চাপ কমবে।’

গতকাল পটুয়াখালীর পায়রা সমুদ্র বন্দরের উন্নয়ন প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

নৌপরিবহন উপদেষ্টা বলেন, ‘পায়রা বন্দরের নাব্যতা রক্ষায় ড্রেজিং প্রয়োজন। ড্রেজিংয়ের ব্যয় কমাতে নিজেরা আন্তর্জাতিক টেন্ডার করে ড্রেজার কিনতে হবে, নিজেদের সক্ষমতা লাগবে। বন্দরটিকে লাভজনক করতে হলে এর কানেক্টিভিটি উন্নয়ন করতে চার লেন রাস্তা ও রেললাইনের কাজ দ্রুত শুরু করতে হবে।

 পায়রা বন্দর নির্মাণে পুনর্বাসন করা হয়েছে, সেটা সন্তোষজনক করা হয়েছে।’

এ সময় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব (ভারপ্রাপ্ত) সঞ্জয় কুমার বণিক, বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, সদস্য পরিমল চন্দ্র বসু (যুগ্মসচিব), সদস্য কমডোর রাজীব ত্রিপুরা, সদস্য ক্যাপ্টেন মোহাম্মদ জাহিদ হোসেন (ট্যাজ), ক্যাপ্টেন মোহাম্মদ জাহিদ, ক্যাপ্টেন এসএম শরিফুর রহমান (প্রকল্প পরিচালক, পাবক)সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এর আগে পায়রা বন্দরের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন নৌপরিবহন মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন। এ সময় তিনি পটুয়াখালীর লালুয়া ইউনিয়নে নির্মাণাধীন পায়রা বন্দর প্রথম টার্মিনাল প্রকল্পের কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন ও দ্রুত কাজ সম্পন্ন করার নির্দেশ দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন