কিশোর-কিশোরীদের অ্যাকাউন্ট প্রাইভেট করছে ইনস্টাগ্রাম

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

সোস্যাল মিডিয়া প্লাটফর্ম ইনস্টাগ্রাম তরুণ ব্যবহারকারীদের নিরাপত্তা বাড়াতে স্বয়ংক্রিয়ভাবে কিশোর অ্যাকাউন্টগুলোকে ব্যক্তিগত (প্রাইভেট) করে দিচ্ছে। শিশুদের মানসিক স্বাস্থ্য ও সুস্থতার ওপর সোশ্যাল মিডিয়ার প্রভাব সম্পর্কে ক্রমবর্ধমান উদ্বেগের প্রতিক্রিয়া হিসেবে এ পরিবর্তন আনা হচ্ছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। খবর এপি। 

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ইনস্টাগ্রামে ১৮ বছর বয়সের কম ব্যবহারকারীদের অ্যাকাউন্টে শুধু অনুমোদিত বা অ্যাপ্রুভ করা ফলোয়াররাই তাদের পোস্ট ও প্রোফাইল দেখতে পারবে। এটি তাদের অবাঞ্ছিত মনোযোগ ও হয়রানি থেকে রক্ষা করতে সাহায্য করবে। এ পদক্ষেপ সোশ্যাল মিডিয়ায় তরুণদের জন্য একটি নিরাপদ অনলাইন পরিবেশ তৈরি করার একটি বৃহত্তর প্রচেষ্টা বলে মনে করছেন প্রযুক্তি সংশ্লিষ্টরা। 

ইনস্টাগ্রাম জানিয়েছে, চলতি সপ্তাহ থেকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও অস্ট্রেলিয়ায় ১৮ বছরের নিচে যারা ইনস্টাগ্রামে নতুন যোগ দেবে, তাদের জন্য রেস্ট্রিকটেড প্রাইভেসি সেটিংসের অ্যাকাউন্ট তৈরি করা হবে। যারা এরই মধ্যে অ্যাকাউন্ট ব্যবহার করছে, তাদের অ্যাকাউন্টও পরবর্তী ৬০ দিনের মধ্যে এ সেটিংসে রূপান্তরিত হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন