ব্রাজিলে সাময়িকভাবে চালু হলো এক্স

বণিক বার্তা ডেস্ক

ছবি : সংগৃহীত

আগস্টের শেষের দিকে সামাজিক যোগাযোগমাধ্যম এক্স ব্লক করতে ব্রাজিলের ইন্টারনেট সেবাদাতাদের নির্দেশ দেন দেশটির সুপ্রিম কোর্টের বিচারক আলেক্সান্দ্রে দে মোরায়েস। ইলোন মাস্ক তার মামলাসংক্রান্ত আইনি প্রতিনিধি নিয়োগ করতে অস্বীকৃতি জানানো ও মোরায়েসের আদেশ অনুযায়ী এক্সের কিছু অ্যাকাউন্ট বন্ধ করতে রাজি না হওয়ায় এ নির্দেশ দেয়া হয়। বুধবার দেশটিতে আবারো এক্স ব্যবহার করা গেছে। খবর রয়টার্স।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার এক্সের কমিউনিকেশন নেটওয়ার্কে আপডেটের পর ব্রাজিলের অনেকেই প্লাটফর্মটি ব্যবহার করতে পারার কথা জানিয়েছে। এরপর অনেক ব্যবহারকারীদের আনন্দ প্রকাশ করতে দেখা গেছে।

ব্যাখ্যা হিসেবে এক্স জানিয়েছে, নেটওয়ার্ক সেবাদাতাদের অসাবধানতায় ব্রাজিলে প্লাটফর্মটি ব্যবহার করা গেছে, যা ভুলবশত ও সাময়িকভাবে হয়েছে। 

এক্সের গ্লোবাল অ্যাফেয়ার্স টিম এক পোস্টে বলেছে, ব্রাজিলে ব্লক থাকার কারণে সমস্যাটি হয়েছে। লাতিন আমেরিকার অন্যান্য অংশে নির্দিষ্ট কিছু অবকাঠামোর সংযোগ না পাওয়ায় নেটওয়ার্ক প্রদানকারীদের মধ্যে পরিবর্তন আনতে হয় এবং এ সময় ব্রাজিল থেকে মাধ্যমটি ব্যবহার করা যায়। শিগগিরই ব্রাজিলিয়ানদের জন্য আবারো বন্ধ করা হবে এটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন