ম্যাগনেটিক ওয়্যারলেস ফাস্ট চার্জিংসহ মেইজুর নতুন পাওয়ার ব্যাংক

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা

মোবাইল ডিভাইসের জন্য নতুন অ্যাকসেসরিজ বাজারজাতে কাজ করছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান মেইজু। এবার চীনের বাজারে ম্যাগনেটিক ওয়্যারলেস ফাস্ট চার্জিং প্রযুক্তির পাওয়ার ব্যাংক উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। পাওয়ার ব্যাংকটির নাম রাখা হয়েছে মেইজু প্যান্ডায়ের। ১০ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের পাওয়ার ব্যাংকটি সর্বোচ্চ ৩৫ ওয়াট পর্যন্ত ওয়্যারলেস ফাস্ট চার্জিং করতে পারে। খবর গিজমোচায়না।  

পাওয়ার ব্যাংকটিতে গোলাকারের লেআউটে ১৬ কোরের ম্যাগনেটিক রিং যুক্ত করা হয়েছে। ফলে কোনো কেবল ছাড়াই স্মার্টফোন চার্জ সম্ভব হবে। চার্জিং কয়েলের আকার বড় হওয়ায় সহজে যেকোনো স্মার্টফোন চার্জ করা যাবে। ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির পাশাপাশি এতে কেবলের সাহায্যেও চার্জ করার সুবিধা রাখা হয়েছে। 

৩৫ ওয়াটের দ্রুতগতির আউটপুট সিস্টেম চার্জিং সময় কমিয়ে আনবে বলে দাবি করেছে মেইজু। তবে কম সক্ষমতার স্মার্টফোন বা ট্যাবলেটের জন্য পাওয়ার ব্যাংকটির ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং আউটপুট সুবিধাও রয়েছে। ডুয়াল চার্জিং ফাংশন থাকায় এটি একই সঙ্গে দুটি ডিভাইস চার্জ করতে পারে। 

মেইজু দাবি করছে, নতুন পাওয়ার ব্যাংকটি আইফোন ফিফটিন মডেলকে দুবার পূর্ণ চার্জ করতে পারবে। আর মেইজু টুয়েন্টিওয়ান সিরিজের স্মার্টফোন একবারের কিছুটা বেশি চার্জ করতে পারবে। বাইডিরেকশনাল চার্জিং সুবিধা থাকায় পাওয়ার ব্যাংকটি নিজে চার্জ হওয়ার সঙ্গে অন্য ডিভাইসকেও চার্জ করতে পারবে। 

পাওয়ার ব্যাংকটির সঙ্গে জিংক অ্যালয়ের দিয়ে তৈরি একটি স্ট্যান্ড রয়েছে। স্ট্যান্ডটি ব্যবহার করে চার্জ দিতে স্মার্টফোনে ভিডিও দেখা বা গেমিং করা যাবে। পাওয়ার ব্যাংকটির থিকনেস ১৯ দশমিক ৭ মিলিমিটার। ব্যাটারি লেভেল ও চার্জের পরিমাণ দেখার জন্য এতে একটি ডিজিটাল ডিসপ্লেও রয়েছে। চীনের বাজারে মেইজু প্যান্ডায়ের পাওয়ার ব্যাংকটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৯৯ ইউয়ান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন