ঈদে এটিএন বাংলায় ‘প্রিয়তমা’ ও ‘রেহানা’

ফিচার প্রতিবেদক

ছবি: এনটিভি

গত বছর দর্শকের মধ্যে ব্যাপক সাড়া ফেলে অন্য রকম এক ভালোবাসার গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্র প্রিয়তমা। বিশেষ করে গল্পের মূল চরিত্র শাকিব খানের ভিন্ন রকম রূপ। হিমেল আশরাফ পরিচালিত চলচ্চিত্রটিতে শাকিন খানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী ইধিকা পাল। ঈদুল আজহার বিশেষ অনুষ্ঠানমালায় এটিএন বাংলায় প্রচার হবে চলচ্চিত্রটি। ঈদের পরদিন বেলা ২টা ৫০ মিনিটে টিভি প্রিমিয়ারে ছোট পর্দার দর্শকরা শাকিব খানের এ চলচ্চিত্র উপভোগ করতে পারবে। ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে আরশাদ আদনান প্রযোজিত চলচ্চিত্রটির কাহিনী লিখেছেন ফারুক হোসেন।

ঈদে এটিএন বাংলায় দেখা যাবে বাংলায় ডাবিংকৃত তুর্কি ড্রামা সিরিয়াল রেহানা। ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত বিকাল ৫টা ৫০ মিনিটে প্রচার হবে সিরিয়ালটি। ধারাবাহিকটি সামাজিক প্রেক্ষাপটে নির্মিত। তুরস্কের বাইরে বিভিন্ন দেশে সিরিয়ালটি দর্শকপ্রিয় হয়েছে। নাটকের মূল উপজীব্য সমাজের মধ্যবিত্ত মানুষের সামাজিক টানাপড়েন ও নিত্যদিনকার ঘটনাবলি। মিডিয়াত শহরের দুটি পরিবারের তিন প্রজন্মের ভালোবাসা আর যন্ত্রণার গল্প রেহানা। প্রতিটি চরিত্রের নিঃসঙ্গতা আর হৃদয়ে লালন করা ভালোবাসার কথা বলে যায় সিরিজটি। আছে হৃদয় ভাঙনের হাহাকার, সন্তান হারানোর ব্যাকুলতা, বহু বছরের পরিচয় এক নিমিষে হারিয়ে ফেলা, অতীতের নির্মমতা, আত্মোপলব্ধি, আরো অনেক কিছু। আর সবকিছুকে ছাপিয়ে আছে দুটি নিষ্পাপ হৃদয়ের অদম্য ভালোবাসার পরিণতি। 

মূল চরিত্র রেহানা, সওদাগর বংশের সদ্য তরুণী। বাবা হাসানের রাজকন্যা, মা জোহরার চোখের মণি, আর ছোট বোন মুনের আবদারের খনি। কিন্তু তবু সে সুখী নয় তাদের বিশাল অট্টালিকায়। ছোটবেলা থেকে দাদার তিরস্কার আর ভর্ৎসনা শুনে ক্লান্ত সে। দাদার এ বাড়ি তার কাছে জেলখানার মতো। সে দুচোখে হাজারো স্বপ্ন নিয়ে অপেক্ষা করে তার ভালোবাসার রাজপুত্রের জন্য, যে এ বাড়ি থেকে তাকে মুক্ত করে নিয়ে যাবে স্বপ্নের ভুবনে। অন্যদিকে মিরান আহমেদ প্রতিশোধের নেশায় ছটফট করা এক যুবক, যার জীবনের একমাত্র লক্ষ্য তার মা-বাবার খুনের প্রতিশোধ নেয়া। আর সেটা করতেই একসময় রেহানাকে বিয়ে করে মিরান, ব্যবসার পার্টনার হয়ে দখল করে নেয় সওদাগরদের সব সম্পত্তি। বিয়ের পরদিন ফেলে আসে রেহানাকে ছোট এক কুটিরে। কিন্তু রেহানার জন্য তার হৃদয়ের গোপনে কোথায় যেন ভালোবাসা জন্মে যায়। এরপর দেখা যায় নানা টানাপড়েন। একসময় ভালোবাসার কাছে পরাজিত হয় প্রতিশোধের স্পৃহা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন