খোঁজ মেলেনি এমপি আনোয়ারুল আজিমের

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

চিকিৎসার জন্য ভারতের পশ্চিমবঙ্গে গিয়ে নিখোঁজ ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের খোঁজ পাওয়া যায়নি। পশ্চিমবঙ্গ পুলিশ জানায়, বিষয়টি নিয়ে তারা এখনো অন্ধকারে। তবে ভারতের একটি গোয়েন্দা সংস্থা এর মধ্যে দুই দফায় তার সেলফোন নম্বর ভারতের দুটি রাজ্যে সচল হওয়ার কথা জানিয়েছে।

আনোয়ারুল আজিম আনারের নিখোঁজ হওয়ার বিষয়ে সরকারি সব সংস্থা কাজ করছে বলে জানিয়েছেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। গতকাল সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ‘আমাদের ও ভারতের ইমিগ্রেশন পার হয়ে যথাযথভাবে তিনি ভারতে যান। তার পরিবার থেকে আমাদের জানানো হয়েছিল যে তার কোনো খোঁজখবর পাওয়া যাচ্ছে না। সরকারি সব সংস্থা এটা নিয়ে কাজ করছে। আমাদের এনএসআই, এসবি ও পুলিশ কাজ করছে। ভারতীয় পুলিশ ও গোয়েন্দা সংস্থার সঙ্গে কাজ করা হচ্ছে। আশা করছি, ভারতীয় সরকারের মাধ্যমে শিগগিরই তার বিষয়ে জানতে পারব।’

প্রসঙ্গত, ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের বাসিন্দা আনোয়ারুল আজিম পশ্চিমবঙ্গে যান ১২ মে। পরদিন চিকিৎসকের কাছে গিয়ে আর ফেরেননি জানিয়ে গত শনিবার কলকাতার বরাহনগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন গোপাল বিশ্বাস নামে স্থানীয় এক ব্যক্তি। 

এদিকে এ নিখোঁজের ঘটনায় গত রোববার রাতে কালীগঞ্জ থানায় একটি জিডি করেছেন তার ভাই এনামুল হক ইমান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন