কলকাতা ছেড়ে আসা বাসে যশোরে হামলা

বণিক বার্তা প্রতিনিধি, যশোর

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

কলকাতা ছেড়ে আসা শ্যামলী পরিবহনের ঢাকাগামী একটি বাস যশোরে আক্রান্ত হয়েছে। গত মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে যশোর-নড়াইল মহাসড়কের বাঘারপাড়া উজেলার ধলগায় এ হামলার ঘটনা ঘটে। এতে কয়েকজন যাত্রী আহত হয়েছে।

আহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। নাম ডি এন চ্যাটার্জি। তিনি অ্যাসোসিয়েট বিল্ডার্স করপোরেশন লিমিটেড (এবিসি) কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শ্যামলী পরিবহনের ঢাকা-কলকাতা রুটের একটি বাস কলকাতা থেকে ঢাকায় ফিরছিল। পথে যশোর-নড়াইল মহাসড়কের ধলগা এলাকায় দুর্বৃত্তরা ইট মেরে গাড়ির গ্লাস ভেঙে ফেলে। এ সময় গাড়ির ভাঙা কাচের আঘাতে কয়েকজন যাত্রী আহত হন।

যদিও শ্যামলী বাংলাদেশের পরিবহন সংস্থা। দেশের বিভিন্ন জেলা ছাড়াও ভারতের গুরুত্বপূর্ণ রাজ্যে নিয়মিত যাত্রী পরিবহন করে। ভারতীয় পণ্য বর্জনের একটি প্রচারণা বাংলাদেশে কিছুদিন ধরে চলছে। যা সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হলেও ক্রমে রাজনৈতিক চেহারা পাচ্ছে। এরই মধ্যে শ্যামলী পরিবহনের প্রধান নির্বাহী গণেশ চন্দ্র ঘোষের নামে দাবি করা একটা বক্তব্য (ওই বক্তব্য গণেশ চন্দ্র ঘোষের কিনা তা যাচাই করা যায়নি) ফেসবুকে ছড়িয়ে পড়েছে। যা শুনে ক্ষুব্ধ হয়েছেন ভারতীয় পণ্য বর্জনে সরব থাকা অ্যাক্টিভিস্টরা। ফলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি সূত্র ধারণা করছে, এ হামলায় তাদের সংশ্লিষ্টতা থাকতে পারে।

এ বিষয়ে বক্তব্য জানতে শ্যামলী পরিবহনের ওয়েবসাইটে দেয়া প্রধান অফিসের তিনটি মুঠোফোন নাম্বারে কয়েকবার কল করলেও তারা ধরেননি। শ্যামলী পরিবহনের যশোর-নড়াইল কাউন্টারে যোগাযোগ করা হলে তারা এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। তাই তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, আমরা ধারণা করছি, মানসিক ভারসাম্যহীনরা এমনটা ঘটাতে পারে।’ 

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন জানান, গাড়িতে বাইরে থেকে ইট ছোড়ার ঘটনা ঘটেছে। এটি নাশকতা কিনা এখনো নিশ্চিত না। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন