দ্বিতীয় টি-টোয়েন্টিতে ডিএলএস মেথডে ১৯ রানে জিতল ভারত

ক্রীড়া প্রতিবেদক

ছবি: বিসিবি

সিলেটে আজ মঙ্গলবার বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ডিএলএস মেথডে ১৯ রানের জয় তুলে নিয়ে সিরিজে ২-০তে এগিয়ে গেল ভারত।

 

টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১১৯ রান তুলে অলআউট হয় যায় বাংলাদেশের মেয়েরা। এই রান তাড়া করতে নেমে প্রথম ওভারের দ্বিতীয় বলে ওপেনার শেফালি ভার্মাকে সাজঘরে ফেরান পেস বোলার মারুফা আক্তার। এরপর দয়ালান হেমলতা ব্যাটিংয়ে নেমে খেলার মোড় ঘুরিয়ে দেন। তিনি ঝড়ো গতিতে ব্যাটিং করে ২৪ বলে ৪১ রান তুলে চাপে ফেলেন বাংলাদেশকে।

 

৫.২ ওভারশেষে ভারতের সংগ্রহ যখন ১ উইকেটে ৪৭ রান তখন বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টির বাগড়ায় পরে আর খেলা মাঠেই গড়ায়নি। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় ভারতীয়রা ১৯ রানে এগিয়ে ছিল। ফলে ১৯ রানের জয় পায় হারমানপ্রীত কাউরের দল।

 

এর আগে স্বাগতিকরা প্রথম ম্যাচের চেয়ে আজ ব্যাটিংয়ে খানিকটা উন্নতি করলেও ভারতকে চ্যালেঞ্জিং টার্গেট দিতে পারেনি। দলের হয়ে হেসেছে শুধু মুর্শিদা খাতুনের ব্যাট। নিয়মিত উইকেট পতনের মধ্যে দাঁড়িয়ে তিনি লড়ে যান। ৪৯ বলে ৫ বাউন্ডারিতে ৪৬ রান করে ২০তম ওভারে আউট হয়েছেন এই বামহাতি ব্যাটার।

 

এছাড়া রিতু মনি ১৮ বলে ২০, সোবহানা মোস্তারি ১৫ বলে ১৯ ও দিলারা আক্তার ৬ বলে ১০ রান করেন।

 

ভারতের রাধা যাদব ১৯ রানে ৩টি, দীপ্তি শর্মা ১৪ রানে ২টি ও শ্রেয়াঙ্কা পাতিল ২৪ রানে ২টি উইকেট নেন। পূজা বস্ত্রকরের শিকার এক উইকেট।

 

বাংলাদেশ ইনিংসের ১১ ওভার শেষে বৃষ্টির কারণে খেলা বেশ কিছুক্ষণ বন্ধ থাকে। এতে অবশ্য কোনো ওভার কাটা হয়নি। পরে ভারতীয় ইনিংসেও বৃষ্টি হানা দেয়, যা খেলাটিকেই পণ্ড করে দেয়।  

 

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচে বাংলাদেশকে ৪৪ রানে হারায় সফরকারীরা। এই মাঠে ২, ৬ ও ৯ মে বাকি তিনটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন