ডাইমেনসিটি প্রসেসরসহ মটোরোলার নতুন স্মার্টফোন জি৬৪

বণিক বার্তা ডেস্ক

ছবি: এক্স

আনুষ্ঠানিকভাবে ভারতের বাজারে নতুন ফাইভজি স্মার্টফোন উন্মোচন করেছে মটোরোলা। মটো জি৬৪ ফাইভজি ডিভাইসে প্রথমবারের মতো ডাইমেনসিটি ৭০২৫ চিপসেট ব্যবহার করা হয়েছে। প্রযুক্তিবিশারদদের মতে, মটো জি৫৪ ফাইভজির সফলতার পরিপ্রেক্ষিতে নতুন মডেল বাজারে আনা হয়েছে। খবর গিজমোচায়না।

ডাইমেনসিটি ৭০২০ চিপের ওভারক্লকড ভার্সন হচ্ছে ৭০২৫। বাজার বিশ্লেষকদের মতে, সাশ্রয়ী মূল্যে যারা ফাইভজি ডিভাইস কিনতে চায় তাদের জন্য জি৬৪ একটি ভালো বিকল্প।

মটো জি৬৪-এ ৬ দশমিক ৫ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল ও পাঞ্চ হোল ডিজাইন দেয়া হয়েছে। ডিসপ্লেটি ফুল এইচডিপ্লাস রেজল্যুশনের। এর রিফ্রেশ রেট ১২০ এবং টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ। এছাড়া ডিসপ্লের সুরক্ষায় এতে কর্নিং গরিলা গ্লাস ব্যবহার করা হয়েছে।

মটোরোলার নতুন স্মার্টফোনটি ৮ ও ১২ জিবি র‍্যাম ভার্সনসহ এসেছে। এছাড়া এতে ৬ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। আরো স্টোরেজের জন্য এতে মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধাও রয়েছে। বড় ব্যাটারির সঙ্গে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিংও রয়েছে।

মটো জি৬৪-এ ডুয়াল রিয়ার ক্যামেরা রয়েছে। প্রথমটি ৫০ মেগাপিক্সেলের এবং আরেকটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স। অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) ফিচার থাকায় ছবি ও ভিডিও ধারণে কোনো সমস্যা হবে না বলে দাবি কোম্পানির। সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেয়া হয়েছে। ডিভাইসটিতে নয়টি ফাইভজি ব্যান্ড, দুটি সিম ব্যবহারের সুবিধা, ওয়াই-ফাই সিক্স, ব্লুটুথ ভার্সন ৫.২, জিপিএস, একটি ইউএসবি-সি পোর্ট, ডুয়াল স্টেরিও স্পিকার ও ৩ দশমিক ৫ মিলিমিটারের অডিও জ্যাক রয়েছে।

ভারতের বাজার থেকে দুটি ভ্যারিয়েন্টে ডিভাইসটি কেনা যাবে। ৮+১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ১৪ হাজার ৯৯৯ রুপি। অন্যদিকে ১২+২৫৬ জিবি ভ্যারিয়েন্টের দাম ১৬ হাজার ৯৯৯ রুপি। আইস লিলাক, পার্ল ব্লু ও মিন্ট গ্রিন রঙে স্মার্টফোনটি পাওয়া যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন