যেমন যাচ্ছে টেইলরের দিনকাল

ফিচার ডেস্ক

ছবি : সংগৃহীত

টেইলর সুইফট তার সেরা সময়টা পার করছেন। একের পর এক সুখবর আসছে তার জন্য। গত বছর তার এরাস ট্যুর সফল হয়েছিল। দর্শক আগমনের পাশাপাশি আয়ের দিক থেকেও সফল হয়েছিল শো। এরপর তার অ্যালবামও ছিল টপচার্টে এবং এখনো আছে। এর মধ্যে নতুন তথ্য হলো টেইলর নাম লিখিয়েছেন ফোর্বসের সেরা বিলিয়নেয়ারদের মধ্যে। তিনি আছেন কিম কারদেশিয়ান, রিহানা ও জে জিদের সঙ্গে।

ফোর্বস তাদের তালিকা প্রকাশ করেছে গত বৃহস্পতিবার। এতে দেখা যায়, তারকাদের মধ্যে টেইলর আছেন ১৪ নম্বরে। তবে তার ক্ষেত্রে বিশেষ দিকটি হলো তিনি গায়িকা ও গীতিকার হিসেবে একটি মাইলফলক অর্জন করেছেন। কেননা বিনোদন জগতের বহু তারকার অন্যান্য রোজগারের রেকর্ড আছে। কেউ ফ্যাশন ও বিউটি প্রডাক্ট বিক্রি করে, কেউ প্রযোজনা বা অন্যান্য ব্যবসায় যুক্ত থাকে। কেবল টেইলরই এ ধরনের কোনো ব্যবসার সঙ্গে যুক্ত নন। তিনি তার গান, অ্যালবাম ও কনসার্ট থেকে আয় করেই বিলিয়নেয়ার হয়েছেন।

ফোর্বস জানাচ্ছে টেইলর সুইফটের মোট সম্পদ ১০০ কোটি ডলারের কিছু বেশি। এর মধ্যে ৫০ কোটি ডলার এসেছে তার সব অ্যালবাম ও ট্যুর থেকে। কর দেয়ার পরও এরাস ট্যুরের পর তার আয় হয়েছে ১৯ কোটি ডলারের মতো। এছাড়া ট্যুর থেকে নির্মিত সিনেমাও ভালো আয় করেছে। প্রথম দুই সপ্তাহে সিনেমাটি সাড়ে ৩ কোটি রুপি আয় করে গড়েছে রেকর্ড।

এর মধ্যে সুইফট তার মিউজিক ক্যাটালগও বিক্রি করেছেন। সেখান থেকেও আয় করেছেন প্রায় ৫০ কোটি ডলার। ক্যাটালগ বিক্রির বিষয়টি গত বছর থেকেই শোনা যাচ্ছিল। এর কোনো নির্দিষ্ট তথ্য টেইলর বা কোনো গণমাধ্যম প্রকাশ করেনি, কিন্তু ধারণা করা হচ্ছে সেখান থেকে ৪০-৫০ কোটি ডলার আয় হয়েছে এ শিল্পীর।

সূত্র: ভ্যারাইটি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন