নেতানিয়াহু আল জাজিরার ইসরায়েলি অফিস বন্ধে চাপ দিয়েছেন

বণিক বার্তা অনলাইন

ছবি : রয়টার্স

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনয়ামিন নেতানিয়াহু প্রতিশ্রুতি দিয়েছেন কাতারভিত্তিক আল জাজিরা টিভির স্থানীয় কার্যালয় বন্ধ করে দেবেন। তিনি এমন সময় এ ঘোষণা দিলেন, যখন ইসরায়েল গাজায় যুদ্ধ অব্যাহত রেখেছে। খবর রয়টার্স।

সোমবার (১ এপ্রিল) তার দলের মুখপাত্র এক্ষেত্রে প্রয়োজনীয় আইন অনুমোদনের জন্য সংসদে বৈঠক আহ্বান করা হবে বলার কয়েক ঘণ্টা পর তিনি এ কথা বলেন। উল্লেখ্য, এরই মধ্যে নেসেট জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বলে বিবেচিত বিদেশী চ্যানেল ইসরায়েলে অস্থায়ীভাবে বন্ধের অনুমতি দিয়ে বিল অনুমোদন করেছে।

অনুমোদিত আইন অনুযায়ী নেতানিয়াহু এবং নিরাপত্তা মন্ত্রিসভা ৪৫ দিনের জন্য ইসরায়েলে বিদেশী টিভির কার্যালয় বন্ধ করতে পারবে, যা নবায়নযোগ্য। এটি জুলাইয়ের শেষ পর্যন্ত বা গাজায় বড় সামরিক অভিযান শেষ না হওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

এদিকে আল জাজিরা ইসরায়েলের নিরাপত্তার ক্ষতির অভিযোগ প্রত্যাখ্যান করেছে। এটিকে তারা ভয়ংকর ও হাস্যকর অভিযোগ হিসেবে অভিহিত করেছে যা টিভি চ্যানেলটির সাংবাদিকদের ঝুঁকির মধ্যে ফেলেছে।

আল জাজিরা গাজায় ইসরায়েলের সামরিক অভিযানের তীব্র সমালোচনা করে থাকে, চ্যানেলটি চব্বিশ ঘণ্টা জুড়েই ইসরায়েল-হামাস যুদ্ধের প্রতিবেদন প্রচার করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন