নিজেদের কর্মকাণ্ড আড়াল করতে গ্রেফতার অভিযানে সরকার —মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

সরকার নিজেদের সন্ত্রাসী কর্মকাণ্ড ও ব্যর্থতা আড়াল করতে বিরোধী দলগুলোর নেতাকর্মী এবং সাধারণ মানুষকে নির্বিচারে গ্রেফতার করে যাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শিক্ষার্থীদের ওপর হামলা সব স্বৈরাচারের নিষ্ঠুরতাকে হার মানিয়েছে বলেও গতকাল এক বিবৃতিতে মন্তব্য করে তিনি। 

মির্জা ফখরুল বলেন, ‘একটি স্বাধীন দেশে সরকারের দায়িত্ব হলো রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনা এবং জনগণের জানমালের নিরাপত্তা দেয়া। অথচ কোটা সংস্কার আন্দোলনে কোমলমতি ছাত্র-ছাত্রীরা যখন যৌক্তিক দাবি নিয়ে আন্দোলনরত তখন সরকারি দলের নেতা-মন্ত্রীরা তাদের তাচ্ছিল্য করে আওয়ামী সন্ত্রাসীদের নির্দেশ দেয় তাদের নির্মূল করার। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যৌথভাবে জনগণের টাকায় কেনা গুলি, টিয়ার শেল, রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড নিক্ষেপের মাধ্যমে শত শত নিরীহ ছাত্রছাত্রীকে গণহারে হত্যা এবং হাজার হাজারকে আহত করেছে, যা দেশবাসীসহ বিশ্ববাসী অবলোকন করেছে। সরকারদলীয় সন্ত্রাসী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যৌথভাবে এ হামলা চালিয়ে ইতিহাসে হতাহতের যে বর্বরোচিত নজির স্থাপন করেছে তা দেশ-বিদেশের সব স্বৈরাচারের নির্মম নিষ্ঠুরতাকেও হার মানিয়েছে।’ 

গ্রেফতার নেতাকর্মীদের গুম করে রেখে নির্যাতন চালিয়ে তিন-চার কিংবা পাঁচদিন পর আদালতে হাজির করা হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন