ঘরোয়া টি-টোয়েন্টিতে সানরাইজার্সের রেকর্ড সংগ্রহ

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

আইপিএলের তো বটেই, ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড গড়ল সানরাইজার্স হায়দরাবাদ। আজ হায়দরাবাদের উপলে রাজীব গান্ধী স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২৭৭ রানের সৌধ গড়ে সানরাইজার্স।

 

আইপিএলে এর আগের সর্বোচ্চ দলীয় সংগ্রহ ছিল ২৬৩ রান। ২০১৩ সালে বর্তমানে বিলুপ্ত দল পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে আড়াইশোর্ধ্ব রান তুলেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ওই ম্যাচে ১৭৫ রান করেছিলেন ক্যারিবিয়ান গ্রেট ক্রিস গেইল।

 

আজ অবশ্য কোনো সেঞ্চুরি ছাড়াই বড় সংগ্রহ গড়ে সানরাইজার্স। সেঞ্চুরি না হলেও ফিফটি ছিল তিনটি এবং একটি চল্লিশোর্ধ্ব ইনিংস দিয়ে রানসৌধ গড়ে সানরাইসার্জ। প্রোটিয়া হার্ডহিটার হাইনরিখ ক্লাসেন ৩৪ বলে ৮০, অভিষেক শর্মা ২৩ বলে ৬৩, ট্রাভিস হেড ২৪ বলে ৬২ ও এইডেন মার্করাম ২৮ বলে ৪২ রান করেন।

 

দক্ষিণ আফ্রিকার ১৭ বছর বয়সী পেসার কেওয়েনা মাফাকা ৪ ওভারে সর্বোচ্চ ৬৬ রান দেন।

 

সব মিলে এটি টি-টোয়েন্টিতে চতুর্থ সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এর উপরের তিনটিই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে। সর্বোচ্চ ৩১৪ রানের রেকর্ডটা নেপালের। ২০২৩ সালে হাংঝুতে এশিয়ান গেমস ক্রিকেটে মঙ্গোলিয়ার বিপক্ষে এই রান করেছিল নেপাল। এছাড়া আয়ারল্যান্ডের বিপক্ষে আফগানিস্তান ২৭৮ রান ও তুরস্কের বিপক্ষে চেক রিপাবলিক ২৭৮ রানের পুঁজি গড়ে।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন