আরেকটি লজ্জাজনক ব্যাটিং প্রদর্শনীতে হোয়াইটওয়াশ মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক

ছবি: বিসিবি

তিন ইনিংসে বাংলাদেশ দল করতে পেরেছে যথাক্রমে ৯৫, ৯৭ ও ৮৯ রান। স্কোর দেখে টি-টোয়েন্টি ম্যাচ মনে হতেই পারে। তবে বিস্ময়কর হলেও সত্যি, এই স্কোর তিনটি ওয়ানডে ম্যাচের!

 

ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাওয়া বাংলাদেশ নারী ক্রিকেট দল আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ৮৯ রানে অলআউট হয়ে হোয়াইটওয়াশের লজ্জায় পড়েছে। অস্ট্রেলিয়ার নারীরা ২ উইকেট হারিয়ে ১৮.৩ ওভারে জয় তুলে নিয়েছে। ওয়ানডে সিরিজে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করল অ্যালিসা হিলির দল।

 

টস জিতে বাংলাদেশকে আগে ব্যাটিং করতে পাঠায় অস্ট্রেলিয়া। বোর্ডে কোনো রান ওঠার আগেই সুমাইয়া আক্তারের উইকেট হারায় বাংলাদেশ। এরপর নিয়মিত উইকেট পতন হতে থাকলে একটি পর্যায়ে দলের স্কোর হয়ে যায় ৩২/৫। পেসার কিম গার্থ (৩/১১) ও এলিস পেরির (২/১৭) পরে অস্ট্রেলিয়ার স্পিনে ঘায়েল বাংলাদেশের মিডল ও লোয়ার অর্ডার। অ্যাশলে গার্ডনার (৩/২৫) ও সোফি মলিনেক্স (২/২৩) স্বাগতিক দলকে ২৬.২ ওভারে ৮৯ রানে অলআউট করে দেন।

 

বাংলাদেশের হয়ে অধিনায়ক নিগার সুলতানা সর্বোচ্চ ১৬ রান করেন ৩৯ বলের মোকাবেলায়। তিনজন সাজঘরে ফিরে গেছেন ‘ডাক’ পেয়ে। একশরও কম টার্গেট তাড়া করতে নেমে হিলি (৩৩) ও ফোবে লিচফিল্ডের (১২) উইকেট হারিয়ে ১৮.৩ ওভারে জয় নিশ্চিত করে অজিরা। এলিস পেরি ২৭ ও বেথ মুনি ২১ রান করেন। সুলতানা খাতুন ও রাবেয়া খান একটি করে উইকেট নেন।


 

১১ রানে ৩ উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন কিম পার্থ। এছাড়া ৫২ রান করার পাশাপাশি ৮ উইকেট নিয়ে সিরিজসেরা অ্যাশলে গার্ডনার।

 

এবার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। রবি, মঙ্গল ও বৃহস্পতি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তিনটি ম্যাচ।

 

  

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন