রেল ও সড়ক দুর্ঘটনায় চার জেলায় নিহত ৫

বণিক বার্তা ডেস্ক

রাজশাহীতে গতকাল ট্রেনের ধাক্কায় চূর্ণ-বিচূর্ণ নসিমন ছবি: নিজস্ব আলোকচিত্রী

রাজশাহীতে ট্রেনের ধাক্কায় নসিমনের দুই যাত্রী এবং গাজীপুরে একজন নিহত হয়েছেন। এছাড়া সড়ক দুর্ঘটনায় চুয়াডাঙ্গা ও নোয়াখালীতে দুজনের প্রাণহানি হয়েছে। গতকাল দিনের বিভিন্ন সময় এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে-

রাজশাহী: পদ্মা এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় কাঠের লাকড়িবাহী নছিমনের দুই যাত্রী নিহত হয়েছেন। গতকাল বিকালে পবা উপজেলার মোহনপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন পুঠিয়ার ধাধাস এলাকার হানিফের ছেলে হাববি (২৩) ও কামার ধাধাস এলাকার মোফা (৩৭)।

রাজশাহী দমকল বাহিনীর উপসহকারী পরিচালক আক্তার হামিদ খান জানান, মোহনপুরের ঢালানের কাছে কাঠের লাকড়িবোঝাই একটি ট্রলি রেললাইন পার হওয়ার সময় ট্রেনের সামনে চলে আসে। ট্রেনের ধাক্কায় ট্রলিটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ট্রলিতে থাকা চালকসহ দুজনই ঘটনাস্থলে মারা যান।

গাজীপুর: টঙ্গীতে ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ট্রাকের ধাক্কায় একজন নিহত হয়েছেন। নিহতের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ। তিনি রিকশাচালক ছিলেন। গতকাল ভোর ৪টার দিকে টঙ্গী রেলস্টেশনসংলগ্ন রেলগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

টঙ্গী পূর্ব থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) বিপ্লব সাহা বলেন, ‘প্রথমে শুনেছি দুর্ঘটনায় এক ব্যক্তির হাত ছিঁড়ে গেছে। পরে রেল পুলিশ বলছে, তিনি ঘটনাস্থলেই মারা গেছেন। রেললাইন থেকে দুর্ঘটনাকবলিত ময়লার ট্রাক সরানো হয়েছে।

ট্রেনের যাত্রীরা জানান, টঙ্গীর বউবাজার এলাকায় মধুমিতা রেলগেটে পৌঁছলে ট্রেনের ইঞ্জিনের সঙ্গে একটি ময়লার ট্রাকের ধাক্কা লাগে। এ সময় ময়লার ট্রাকের নিচে একটি রিকশা পড়ে। ওই রিকশার চালক ঘটনাস্থলেই মারা যান।

চুয়াডাঙ্গা: মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আল-আমিন হোসেন (২৬) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল সকাল ৮টার দিকে চুয়াডাঙ্গা যুব উন্নয়ন অধিদপ্তরের সামনে এ দুর্ঘটনা ঘটে। আল-আমিন পৌর এলাকার নূরনগর কলোনিপাড়ার আব্দুল হালিমের ছেলে।

চুয়াডাঙ্গা সদর থানার উপপরিদর্শক শাহাবুল আলম জানান, আল-আমিন মোটরসাইকেলে বাড়ি থেকে বের হয়ে জাফরপুর অভিমুখে যাচ্ছিলেন। যুব উন্নয়ন অধিদপ্তরের সামনে পৌঁছলে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করালে সকাল সাড়ে ১০টার দিকে তিনি মারা যান।

নোয়াখালী: বেগমগঞ্জে কাভার্ড ভ্যানচাপায় আবু নূর মোহাম্মদ মাসুম (৩৮) নামে এক চিকিৎসক নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের সেতুভাঙ্গা পশ্চিম বাজারে এ দুর্ঘটনা ঘটে। আবু নূর মোহাম্মদ মাসুম লক্ষ্মীপুর সদর উপজেলার পশ্চিম সৈয়দপুর গ্রামের কামাল উদ্দিনের ছেলে। তিনি আয়ুর্বেদিক চিকিৎসক ছিলেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন