জামালপুরে চারজনসহ ছয় জেলায় সড়কে নিহত ১০

বণিক বার্তা ডেস্ক

জামালপুর সদর উপজেলার রানাগাছা ইউনিয়নে জামালপুর-ময়মনসিংহ মহাসড়কে ট্রাক ও ব্যাটারিচালিত অটোরিকশার সংঘর্ষে গতকাল চারজন নিহত ও তিনজন আহত হয়েছেন। এছাড়া মুন্সিগঞ্জের গজারিয়া, কুমিল্লার চৌদ্দগ্রাম, লালমনিরহাটের কালীগঞ্জ, চট্টগ্রাম ও কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হন আরো ছয়জন। প্রতিনিধিরা জানান—

জামালপুর: জেলার সদরের রানাগাছা ইউনিয়নের উত্তরপাড়া এলাকায় গতকাল দুপুরে ট্রাক ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় চারজন নিহত এবং আহত হয়েছেন আরো অন্তত তিনজন। হতাহতদের বাড়ি জামালপুর সদরের নরুন্দি ইউনিয়নের ইটাইল গ্রামে। স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে জুমার নামাজ পড়ার উদ্দেশে কয়েকজন মুসল্লি অটোরিকশাযোগে নরুন্দি ইটাইল থেকে পার্শ্ববর্তী গ্রামের একটি মসজিদে যাচ্ছিলেন। অটোরিকশাটি জামালপুর-ময়মনসিংহ মহাসড়কে ওঠার পর বিপরীত দিক থেকে আসা ময়মনসিংহ অভিমুখী একটি দ্রুতগামী ট্রাক অটোরিকশাটিকে সজোরে ধাক্কা দেয়। 

স্থানীয়রা হতাহতদের দ্রুত উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সদর উপজেলার নরুন্দি ইউনিয়নের ইটাইল এলাকার ইউসুফ আলীর ছেলে সোলায়মান ও একই এলাকার সদর আলীর ছেলে আব্দুল মজিদকে মৃত ঘোষণা করেন। এ সময় গুরুতর আহত একই এলাকার হানিফ, শফিকুল, খলিল, সাহেদ আলী ও জয়নালকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে পথিমধ্যে জয়নাল ও সাহেদ আলী মারা যান। নিহত অটোরিকশাচালক জয়নাল ওই এলাকার সোবাহান আলীর ছেলে এবং সাহেদ আলীর বাবার নাম ফয়েজ উদ্দিন। 

জামালপুর সদর থানার ওসি কাজী শাহেনওয়াজ দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বণিক বার্তাকে বলেন, ‘ট্রাকটি জব্দ করা গেলেও এর চালক পালিয়ে গেছেন। এ ঘটনায় জামালপুর সদর থানায় একটি মামলা হয়েছে।’

মুন্সিগঞ্জ: জেলার গজারিয়ায় গাড়ির ধাক্কায় মাইক্রোবাসের এক যাত্রী নিহত এবং চালকসহ তিনজন আহত হয়েছেন। গতকাল দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার বাউশিয়া পাখির মোড় এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের নাম এমদাদ হোসেন শাওন। তিনি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার মিয়াপুর গ্রামের মৃত দেলোয়ার হোসেনের ছেলে। 

আহতরা হলেন বেগমগঞ্জের মিয়াপুর গ্রামের শাহাবুদ্দিনের স্ত্রী রত্না বেগম, একই গ্রামের দুলাল মিয়ার স্ত্রী কাজল ও বরিশালের উজিরপুর উপজেলার মফিজ মিয়ার ছেলে মাইক্রোবাসচালক আল আমিন।

গজারিয়ার ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এ এস এম রাশেদুল ইসলাম বলেন, ‘ঢাকা থেকে নোয়াখালীর বেগমগঞ্জে যাচ্ছিল একটি মাইক্রোবাস। পথিমধ্যে রাত সাড়ে ৩টার সময় মাইক্রোবাসটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়ার বাউশিয়া পাখির মোড় এলাকায় পৌঁছালে একটি গাড়ির সঙ্গে ধাক্কা লাগে। মাইক্রোবাসটি দুমড়েমুচড়ে সবাই আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। সেখানে এমদাদ হোসেন নামে একজনকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।’

কুমিল্লা: জেলার চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় ফারুক হোসেন নামে এক পোশাককর্মী নিহত হয়েছেন। গতকাল সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার কালিকাপুর ইউনিয়নের নালঘর রাস্তার মাথায় দুর্ঘটনাটি ঘটে। নিহত ফারুক গাইবান্ধার সুন্দরগঞ্জ থানায় দক্ষিণ শ্রীপুর গ্রামের নিয়াজ মন্ডলের ছেলে। তিনি একটি গার্মেন্টসে চাকরি করতেন। দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেন মিয়াবাজার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম লোকমান হোসাইন। 

তিনি বলেন, ‘গতকাল সকালে ফারুক মহাসড়কের পাশ দিয়ে হেঁটে কর্মস্থল আমির শার্ট গার্মেন্টসে যাচ্ছিলেন। পথে পেছন থেকে আসা অজ্ঞাত একটি গাড়ি চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।’

লালমনিরহাট: জেলার কালীগঞ্জ উপজেলায় ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ওমর আলী নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরো চারজন। গতকাল সকালে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে উপজেলার ভোটমারী ইউনিয়নের শ্রুতিধর সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহত ওমর আলী নীলফামারীর জলঢাকা আদর্শপাড়া এলাকার লুৎফর রহমানের ছেলে। আহতরা হলেন একই এলাকার নূর মোহাম্মদ, মামুনুর রশিদ, সাইফুল ইসলাম ও ইয়াকুব আলী। নিহত ওমর আলী ও আহত সবাই শ্রমিক ছিলেন।

কুষ্টিয়া: জেলার পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন দুজন। এছাড়া আহত হয়েছেন আরো তিনজন। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার সময় কুষ্টিয়ার সদর উপজেলার খাজানগর এলাকায় এবং রাত ৯টার দিকে খোকসা বাসস্টান্ডে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার সময় কুষ্টিয়া-পোড়াদহ সড়কের খাজানগর এলাকায় পোড়াদহ অভিমুখে একটি শ্যালো ইঞ্জিনচালিত ট্রলি বাইসাইকেলকে ধাক্কা দেয়। এতে হাসেম বেপারী নামে বাইসাইকেল আরোহীর ঘটনাস্থলেই মৃত্যু হয়। স্থানীয়রা ওই ট্রলিটি জব্দ করে পুলিশে খবর দেন। ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। 

এদিকে একই দিন রাত ৯টার দিকে কুষ্টিয়ার খোকসা বাসস্ট্যান্ডে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক যুবক নিহত হন। এতে আরো তিন মোটরসাইকেল আরোহী আহত হয়েছেন। খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা হাবিবুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম: রেলওয়ের তেল পরিবহনের রেল ওয়াগন-গ্যাসবাহী কনটেইনার লরির সংঘর্ষে একজন নিহত হয়েছেন। তেলবাহী ওয়াগন চট্টগ্রাম বন্দর ক্রসিং এলাকা পেরিয়ে যাওয়ার সময় ধাক্কা দিলে চাপা পড়ে রাইডশেয়ারিংয়ে যুক্ত একজন মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়। চট্টগ্রাম বন্দর থানা সূত্রে জানা যায়, বাংলাদেশ রেলওয়ের একটি তেলবাহী ওয়াগনের সঙ্গে গ্যাস পরিবহনের কনটেইনারের সংঘর্ষ হয়। 

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় কুমার সিনহা জানান, দুর্ঘটনার ফলে ব্যস্ত সড়কে যানবাহন চলাচল বিচ্ছিন্ন হয়ে যায়। কনটেইনার লরিটি ডিপো থেকে বেরিয়ে আসার পরপর ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। সংঘর্ষে চাপা পড়ে একজন মোটরসাইকেল চালক মারা যান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন