ফের কর্মী ছাঁটাইয়ের পথে এগুচ্ছে স্পটিফাই

বণিক বার্তা অনলাইন

ছবি: ফক্স বিজনেস

চলতি বছরের জানুয়ারিতে ৬ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পর ফের একই পথে হাঁটছে স্পটিফাই। নতুন পদক্ষেপে অডিও স্ট্রিমিং জায়ান্টটির পডকাস্টিং ইউনিটের দুই শতাধিক কর্মী ছাঁটাই হবেন। নতুন ছাঁটাইয়ের ফলে কোম্পানিটির আরো ২ শতাংশ বৈশ্বিক লোকবল কমবে। খবর সিএনএন বিজনেস।

স্পটিফাইয়ের পডকাস্ট ইউনিটের কার্যক্রম পরিবর্তনকে এই ছাঁটাইয়ের জন্য দায়ী করেন পডকাস্ট ব্যবসার প্রধান সাহার এলহাবাশি। সর্বশেষ বার্ষিক প্রতিবেদনে স্পটিফাই জানিয়েছে, এটি ২০২২ সালে বেতনের ভিত্তিতে গড়ে ৮ হাজার ৩৫৯ জন পূর্ণকালীন কর্মী তাদের অধীনে কাজ করেছে।

বছরের শুরুর দিকে, কোম্পানিটি তার সামগ্রিক কর্মী থেকে ৬০০ জনকে ছাঁটাই করে। আরো দক্ষতা বৃদ্ধি, খরচ নিয়ন্ত্রণ এবং দ্রুত সিদ্ধান্ত গ্রহণের জন্য কাজ করার লক্ষ্যে এই পদক্ষেপ নিয়েছিল বলে জানায় স্পটিফাই।

প্রতিটি শো এবং নির্মাতার জন্য সুবিধাজনক উপযোগী পদ্ধতির মাধ্যমে বিশ্বের শীর্ষ পডকাস্টারদের সঙ্গে স্পটিফাইয়ের অংশীদারিত্ব বাড়ানোর পরিকল্পনা রয়েছে বলে এক বিবৃতি প্রকাশ করে স্পটিফাইয়ের পডকাস্টিং গ্রুপ।

কোম্পানিটি জানিয়েছে, বিলুপ্ত হবে স্পটিফাইয়ের অধীনে থাকা পারকাস্ট এবং জিমলেট পডকাস্ট স্টুডিও; থাকবে স্পটিফাই স্টুডিও যার নেতৃত্বে থাকবেন স্পটিফাইতে গ্লোবাল পডকাস্ট স্টুডিওর প্রধান জুলি ম্যাকনামারা।

উল্লেখ্য, স্ট্রিমিং প্ল্যাটফর্মটিতে ৫০ লক্ষের বেশি পডকাস্ট শো রয়েছে, যা ১০ কোটির বেশি মানুষ শুনেছেন। স্পটিফাই সর্বাধিক জনপ্রিয় যুক্তরাষ্ট্রে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন