থ্রেডস প্লাটফর্ম চালু করছে নতুন ফিল্টার

বণিক বার্তা ডেস্ক

ছবি: রয়টার্স

মাইক্রোব্লগিং প্লাটফর্ম থ্রেডস অ্যাপ একটি নতুন ফিচার চালু করতে যাচ্ছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের ফিড ও মেনশন থেকে নির্দিষ্ট শব্দ ও বাক্যাংশ ফিল্টার করতে পারবে। থ্রেডস ও ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি সম্প্রতি এ ঘোষণা দিয়েছেন। খবর টেকক্রাঞ্চ।

থ্রেডসের হিডেন ওয়ার্ড নামের ফিল্টারটি স্বয়ংক্রিয়ভাবে আপত্তিকর ও বিদ্বেষমূলক শব্দ, বাক্যাংশ ব্লক করে। এখন থেকে থ্রেডস প্লাটফর্ম ব্যবহারকারীরা ফিল্টারটিকে নিজেদের মতো কাস্টমাইজড করে নির্দিষ্ট শব্দ ও বাক্যাংশ যুক্ত করতে পারবে। তবে ব্যবহারকারী চাইলে যেকোনো সময় সেটিংস বন্ধ করতে পারবে। চলতি সপ্তাহের শুরুতে ডেটিং অ্যাপ হিঞ্জ অযাচিত শব্দ ব্লক করতে একই ধরনের একটি ফিচার চালু করেছে।

থ্রেডস আরো জানিয়েছে, নতুন এ ফিল্টারটি ফলোয়িং, ফর ইউ ফিড, সার্চ রেজাল্ট, প্রোফাইল ও পোস্টের রিপ্লাই থেকে শব্দ বা বাক্যাংশ ব্লক করবে। এছাড়া থ্রেডস উদ্ধৃতি করা পোস্ট নিয়ন্ত্রণে আনার একটা পরিকল্পনাও করছে। প্রতিষ্ঠানটি শিগগিরই ব্যবহারকারীদের পোস্ট উদ্ধৃত করার সুবিধা কমিয়ে আনবে বলে জানিয়েছে। থ্রেডস জানিয়েছে, উদ্ধৃতি পোস্টে নিয়ন্ত্রণ করার উদ্দেশ্য হলো মূলত অযাচিত যোগাযোগের পরিমাণ কমানো। কারণ থ্রেডসে অনেকেই কোনো পোস্ট উদ্ধৃত করার মাধ্যমেও অন্য ব্যবহারকারীর সঙ্গে যোগাযোগ করে থাকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন