উন্নত গেমিং অভিজ্ঞতা নিয়ে ইনফিনিক্সের হট ৩০

বণিক বার্তা ডেস্ক

ছবি: ইনফিনিক্স হট ৩০

স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে সবচেয়ে বড় ইস্যু সেলফোনের চার্জ। গেমারদের জন্য এটি আরো বেশি বিবেচনার বিষয়। তবে ব্যবহারকারীদের জন্য স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স নিয়ে এসেছে সুখবর। ব্র্যান্ডটি সম্প্রতি হট সিরিজের নতুন স্মার্টফোন ‘ইনফিনিক্স হট ৩০’ বাজারে উন্মোচন করেছে। সংশ্লিষ্টরা জানিয়েছে, স্মার্টফোনটি ৫ শতাংশ চার্জে ২ ঘণ্টা পর্যন্ত চলতে পারে।

ইনফিনিক্সের তথ্যানুযায়ী, এইট-কোর আর্কিটেকচার ডিজাইনের শক্তিশালী প্রসেসর হেলিও জি৮৮৮ এবং এর সঙ্গে সর্বোচ্চ ২.০ গিগাহার্জের দুটি শক্তিশালী এআরএম কর্টেক্স-এ৭৫ কোর দিয়ে তৈরি হয়েছে স্মার্টফোনটি। এছাড়া রয়েছে ফাস্ট লোডিং পাওয়ার অপটিমাইজেশন এবং একত্রে চালানো যায় ১৮টি অ্যাপ। একাধিক নেটওয়ার্কে যুক্ত থাকার সুবিধার্থে লিংক বুমিং প্রযুক্তিও আছে হট ৩০ স্মার্টফোনটিতে। এর ফলে ওয়াই-ফাই ও ডাটা কানেকশন একত্রে কাজ করবে এবং নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্ন হবে না গেমাররা। 

ব্র্যান্ড কর্তৃপক্ষ বলছে, হট ৩০ স্মার্টফোনের ব্যাটারি সক্ষমতা ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ার (এমএএইচ)। ৫ শতাংশ চার্জেও ২ ঘণ্টা পর্যন্ত চলতে পারে স্মার্টফোনটি। এছাড়া ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির মাধ্যমে ৩০ মিনিটে ৫৫ শতাংশ পর্যন্ত চার্জ তুলতে পারে হট ৩০।

স্মার্টফোনটিতে আছে ১ হাজার ৮০ পিক্সেলের হাই-রেজল্যুশন এবং ৬ দশমিক ৭৮ ইঞ্চি পারফোরেটেড ডিসপ্লে, যা ৯০ হার্জ হাই রিফ্রেশ রেট এবং ২৭০ হার্জ টাচ স্যাম্পলিং রেট। এ ধরনের ডিসপ্লে সাধারণত গেমারদের মাইক্রো-অপারেশনের জন্য দ্রুত রেসপন্স করতে তৈরি করা হয়েছে। ৪ গিগাবাইট (জিবি) র‌্যাম ও ১২৮ জিবি রম এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম এ দুটি ভেরিয়েন্টে স্মার্টফোনটি বাজারে পাওয়া যাবে। এছাড়া এফ১.৬ অ্যাপারচার সম্পন্ন ৫০-মেগাপিক্সেল মূল ক্যামেরা লেন্স এবং সেলফি ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেলের। স্মার্টফোনটির প্রাথমিক বাজারমূল্য নির্ধারণ হয়েছে ১৫ হাজার টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন