তৃতীয় খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক ফুটবলে মেসির ১০০ গোল

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে লিওনেল মেসির হ্যাটট্রিকে দ্বীপরাষ্ট্র কুরাসাওকে ৭-০ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা। এই হ্যাটট্রিকের মধ্য দিয়ে আন্তর্জাতিক ফুটবলে মাত্র তৃতীয় খেলোয়াড় হিসেবে একশ গোলের মাইলফলকে পৌঁছলেন আর্জেন্টিনার অধিনায়ক। তার গোলসংখ্যা এখন ১০২।

 

উত্তর আর্জেন্টিনার শহর স্যান্টিয়াগো দেল এস্তোরোয় অনুষ্ঠিত এই ম্যাচে মেসির হ্যাটট্রিকে ভর করে প্রথমার্ধেই ৫-০ গোলের লিড নেয় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে আসে আরো দুই দল।

 

৩৫ বছর বয়সী মেসি ১৭৪ ম্যাচে একশ গোলের মাইলফলকে পৌঁছলেন। গত সপ্তাহে পানামার বিপক্ষে এক গোল করে তিনি পৌঁছেছিলেন ‘‌৯৯’-এ। ওইদিন ক্লাব ও জাতীয় দল মিলে শীর্ষ ফুটবলে ৮০০ গোলের মাইলফলকেও পৌঁছেন তিনি। আজ একশ গোল হয়ে গেল তার।  

 

দক্ষিণ আমেরিকার প্রথম পুরুষ ফুটবলার হিসেবে আন্তর্জাতিক ফুটবলে একশ গোল করলেন মেসি। ব্রাজিলের নারী ফুটবলার মার্তা ১০৯ গোল করে সব মিলে শীর্ষে অবস্থান করছেন।  

 

মেসি ম্যাজিকে আর্জেন্টিনার বড় জয় শেষে তাকে নিয়ে কোচ লিওনেল স্ক্যালোনি বলেছেন, ‘‌আশাকরি সে আরো গোল পাবে। মেসি সব প্রশংসার দাবি রাখে। এটা খুবই ভালো লাগছে যে গোলগুলো সে দেশের মাটিতে করেছে। এর বিশেষ মূল্য আছে।’

 

ক্রিস্টিয়ানো রোনালদো ১৯৮ ম্যাচে ১২২ গোল নিয়ে শীর্ষে ও ইরানের সাবেক খেলোয়াড় আলী দায়েই ১০৯ গোল নিয়ে দুইয়ে অবস্থান করছেন। ১০২ গোল নিয়ে তিনে অবস্থান করা মেসি শিগগিরই হয়তো দুইয়ে উঠে যাবেন।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন