টুইটে একাধিক মিডিয়া ফাইল যুক্ত করার সুবিধা চালু

বণিক বার্তা ডেস্ক

টুইট বার্তায় একত্রে ছবি, ভিডিও গ্রাফিকস ইন্টারচেঞ্জ ফরম্যাট (জিআইএফ) যুক্তের সুবিধা চালুর বিষয়ে ব্যবহারকারীরা দীর্ঘদিন থেকে আবেদন জানিয়ে আসছে। আবেদনের পরিপ্রেক্ষিতে সম্প্রতি এক ঘোষণায় মাইক্রোব্লগিংয়ের প্লাটফর্মটি জানায়, এখন থেকে অ্যান্ড্রয়েড আইওএসের ব্যবহারকারীরা একটি টুইটে একাধিক মিডিয়া ফাইল যুক্ত করতে পারবে। খবর টেকক্রাঞ্চ।

নতুন সুবিধাটি মিক্সড মিডিয়া নামকরণের মাধ্যমে প্রকাশ্যে এসেছে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারীর জন্য ফিচারটি চালু করা হবে। তবে যেকোনো প্লাটফর্মের ব্যবহারকারীরা এসব টুইট বার্তা দেখতে পারবে।

ব্লগপোস্টে দেয়া বিবৃতিতে টুইটার জানায়, নির্মাতারা যেন আরো বড় পরিসরে তাদের কনটেন্টগুলো ছড়িয়ে দিতে দেখতে পারে, সেজন্য আমরা প্রতিনিয়ত নতুন পন্থা অনুসন্ধান করি। একটি টুইটে একাধিক ভিজ্যুয়াল কনটেন্ট যুক্ত করার মাধ্যমে নির্মাতারা ২৮০ ওয়ার্ডের মধ্যে আরো বিস্তৃতভাবে তাদের মনোভাব প্রকাশ করতে পারে এবং অনুসরণকারীদের গল্প বলার সুযোগ করে দেয়।

ইমারসিভ মিডিয়া ভিউয়ার নামের সুবিধা চালু হওয়ায় বন্ধুদের কাছে পাঠানো ভিডিও দেখার সময় নিচে একই বিষয়ের বিভিন্ন ভিডিও প্রদর্শিত হবে। ফলে স্ক্রল করে সহজেই নিজেদের পছন্দের ভিডিও দেখতে পারবেন ব্যবহারকারীরা। চাইলে অন্য ভিডিও না দেখে সরাসরি মূল টুইটে ফেরতও যাওয়া যাবে। একটি টুইটে সর্বোচ্চ চারটি ভিডিও এবং জিআইএফ যোগ করা যাবে এবং প্রতিটি ফাইলের জন্য আলাদা করে ক্যাপশন লিখে দেয়ার সুযোগ তো আছেই।

সম্প্রতি এডিট টুইট নামের আরো একটি ফিচার চালু করেছে টুইটার। সুবিধা চালুর ফলে নিজের প্রকাশ করা টুইটের বানান বা তথ্য সম্পাদনা করা যাবে। প্রাথমিকভাবে কানাডা, অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডে বসবাসকারী টুইটার ব্লু সেবা ব্যবহারকারীরা সুবিধা পাবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন