চলতি সপ্তাহে তালিকাভুক্ত তিন কোম্পানির পর্ষদ সভা

নিজস্ব প্রতিবেদক

চলতি সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক, বীমা আর্থিক খাতের তিন কোম্পানির পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। কোম্পানি তিনটি হলো এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংক লিমিটেড, তাকাফুল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

কোম্পানি তিনটির মধ্যে লংকাবাংলা ফাইন্যান্সের ১১ এপ্রিল বেলা আড়াইটায়, এনআরবিসি ব্যাংকের ১৩ এপ্রিল বেলা ৩টায় তাকাফুল ইন্স্যুরেন্সের ১৩ এপ্রিল বিকাল ৪টায় পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন প্রকাশ করা হবে। পাশাপাশি সভা থেকে সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে।

লংকাবাংলা ফাইন্যান্স: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে লংকাবাংলা ফাইন্যান্স। আলোচ্য হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল টাকা ৮১ পয়সা। যেখানে আগের বছরে পুনর্মূল্যায়িত ইপিএস ছিল ৯৪ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৮ টাকা ৭৩ পয়সা।

এনআরবিসি ব্যাংক: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২ দশমিক ৫০ শতাংশ লভ্যাংশ দিয়েছে ব্যাংকটি। এর মধ্যে দশমিক ৫০ শতাংশ নগদ শতাংশ বোনাস লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে এনআরবিসি ব্যাংকের সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৩৭ পয়সা। আগের হিসাব বছরে একই সময়ে ইপিএস ছিল টাকা ৯৮ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১৫ টাকা ৭১ পয়সা।

সমাপ্ত ২০২১ হিসাব বছরের প্রথম নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ২২ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৪২ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) সমন্বিত ইপিএস হয়েছে টাকা ১১ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৪২ পয়সা।

তাকাফুল ইন্স্যুরেন্স: ৩১ ডিসেম্বর সমাপ্ত হওয়া ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৬৫ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল টাকা ৬৪ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭ টাকা ৯৭ পয়সা।

সর্বশেষ সমাপ্ত ২০২১ হিসাব বছরের তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) বীমা কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৭২ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল টাকা ১২ পয়সা।  অন্যদিকে তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ইপিএস হয়েছে ৬১ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন