তাল্লু স্পিনিংয়ের লেনদেন বন্ধ

নিজস্ব প্রতিবেদক

লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি তাল্লু স্পিনিং মিলস লিমিটেডের শেয়ার লেনদেন বন্ধ থাকছে আজ। রেকর্ড ডেট শেষে আগামীকাল থেকে কোম্পানিটির শেয়ার লেনদেন আবার চালু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

লোকসানের কারণে সর্বশেষ তিন হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ না দেয়ার সুপারিশ করেছে তাল্লু স্পিনিং মিলসের পরিচালনা পর্ষদ। এর আগের কয়েক হিসাব বছরেও কোম্পানিটির বিনিয়োগকারীরা কোনো লভ্যাংশ পাননি। সম্প্রতি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজনের জন্য হাইকোর্টের অনুমতি পেয়েছে বস্ত্র খাতের প্রতিষ্ঠানটি। ২০১৮-১৯ হিসাব বছরসহ পরবর্তী এজিএম অনুষ্ঠানের জন্য অনুমতি পায় কোম্পানিটি।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ২১ পয়সা। আগের হিসাব বছরে যেখানে লোকসান ছিল টাকা ৩৭ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪ টাকা ৭৫ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল টাকা ৮৮ পয়সা।

অন্যদিকে ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে তাল্লু স্পিনিংয়ের শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ৭২ পয়সা। আগের হিসাব বছরে যেখানে লোকসান ছিল টাকা ১৩ পয়সা। ৩০ জুন ২০১৯ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে টাকা ২৫ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১১ টাকা ৯৭ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন