প্রথমার্ধে আনলিমা ইয়ার্নের বিক্রি কমেছে প্রায় ৫ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত আনলিমা ইয়ার্ন ডায়িং লিমিটেডের বিক্রি আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় প্রায় শতাংশ কমেছে। আয় কমে যাওয়ায় প্রথমার্ধে মুনাফা থেকে লোকসানে চলে এসেছে কোম্পানিটি। সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে। গতকাল অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় প্রতিবেদন অনুমোদন দেয়া হয়।

আর্থিক প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, আলোচ্য সময়ে কোম্পানিটির বিক্রি হয়েছে কোটি ৬৮ লাখ টাকার বেশি। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে বিক্রি ছিল কোটি লাখ টাকার বেশি। এক বছরের ব্যবধানে কোম্পানিটির বিক্রি কমেছে প্রায় ৪০ লাখ টাকা বা দশমিক ৯২ শতাংশ।

প্রথমার্ধে কোম্পানিটির কর-পরবর্তী নিট লোকসান হয়েছে ৪১ লাখ টাকার বেশি। যেখানে আগের হিসাব বছরে নিট মুনাফা ছিল ৩০ লাখ টাকার বেশি। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২৩ পয়সা। আগের হিসাব বছরে যেখানে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১৭ পয়সা।

অন্যদিকে দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) আনলিমা ইয়ার্নের বিক্রি হয়েছে কোটি ২৬ লাখ টাকার। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে বিক্রি ছিল প্রায় কোটি টাকা। আলোচ্য সময়ে কর-পরবর্তী নিট লোকসান হয়েছে সাড়ে ১৪ লাখ টাকার বেশি। যেখানে আগের হিসাব বছরে নিট মুনাফা ছিল ১০ লাখ টাকার বেশি। দ্বিতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে পয়সা। আগের হিসাব বছরে যেখানে আয় ছিল পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০ টাকা ২৯ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে যা ছিল ১০ টাকা ৬৩ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন