সাউথইস্ট ব্যাংকের পর্ষদ সভা স্থগিত

নিজস্ব প্রতিবেদক

অনিবার্য কারণবশত সাউথইস্ট ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা স্থগিত করা হয়েছে। পরবর্তী সময়ে পর্ষদ সভার নির্ধারিত নতুন তারিখ জানানো হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

পূর্ব ঘোষণা অনুযায়ী, ২১ অক্টোবর ব্যাংকটির পর্ষদ সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এতে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ পর্যালোচনা করার কথা ছিল।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) সাউথইস্ট ব্যাংকের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা ৫৬ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৫৯ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ইপিএস হয়েছে টাকা ৩৪ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬৩ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭ টাকা ৯৭ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে সাউথইস্ট ব্যাংক। সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৮১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ১১ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩১ ডিসেম্বর ২০২০ শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ২৪ টাকা ৯৮ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ২৬ টাকা ২৯ পয়সা। ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল সাউথইস্ট ব্যাংক। এর মধ্যে দশমিক ৫০ শতাংশ নগদ দশমিক ৫০ শতাংশ বোনাস লভ্যাংশ। ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল সাউথইস্ট ব্যাংক। ২০১৭ সালে শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে ব্যাংকটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন