টঙ্গীতে সাড়ে ৭ ঘণ্টা পর রেল চলাচল স্বাভাবিক

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

গাজীপুর মহানগরীর টঙ্গীতে মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়ে প্রায় সাড়ে ঘণ্টা ঢাকার সঙ্গে চট্টগ্রাম সিলেটের ট্রেন যোগাযোগ বন্ধ ছিল। সন্ধ্যা ৬টার দিকে ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

গতকাল সকাল সাড়ে ১০টার দিকে টঙ্গী রেল জংশনের অদূরে ঢাকা-চট্টগ্রাম রেললাইনে ট্রেন লাইনচ্যুত হয় বলে জানান বিমানবন্দর রেলস্টেশনের মাস্টার মো. হালিমুজ্জামান। তিনি জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকামুখী মালবাহী ট্রেনটি টঙ্গী এলাকায় পৌঁছলে সেটি লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে চট্টগ্রাম সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে দুপুর ১২টার দিকে ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনা স্থলে এসে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। বিকাল ৫টার দিকে লাইনচ্যুত মালবাহী ট্রেনের তিনটি বগি উদ্ধার করা হয়। লাইন মেরামত শেষে সন্ধ্যা ৬টার দিকে ওই রুটে ট্রেন চলাচল শুরু হয়। তবে ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে রেলওয়ে ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক সাদিকুর রহমান বলেন, দুর্ঘটনার পর রেলওয়ের ঢাকা বিভাগীয় পরিবহন কর্মকর্তা খাইরুল কবিরকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন