আট কোম্পানির এজিএম ও ইজিএম চলতি সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত আট কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) বিশেষ সাধারণ সভা (ইজিএম) চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হচ্ছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড, ঢাকা ইন্স্যুরেন্স, ফিনিক্স ইন্স্যুরেন্স লিমিটেড, বাটা সু কোম্পানি, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স অগ্রণী ইন্স্যুরেন্স।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের এজিএম আগস্ট বেলা সাড়ে ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে আহ্বান করা হয়েছে।

ট্রাস্ট ব্যাংক লিমিটেডের এজিএম আগস্ট বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে আহ্বান করা হয়েছে। (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭ টাকা ৩৭ পয়সা।

ঢাকা ইন্স্যুরেন্স লিমিটেডের এজিএম ১০ আগস্ট বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে আহ্বান করা হয়েছে।

ফিনিক্স ইন্স্যুরেন্স লিমিটেডের এজিএম ১১ আগস্ট বেলা ২টা ৩০ মিনিটে ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে আহ্বান করা হয়েছে।

বাটা সু কোম্পানি লিমিটেডের এজিএম ১২ আগস্ট বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে আহ্বান করা হয়েছে।

প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের এজিএম ১২ আগস্ট দুপুর ১২টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে আহ্বান করা হয়েছে।

গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেডের এজিএম ১৪ আগস্ট বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে আহ্বান করা হয়েছে। গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৫৩ পয়সা, যা আগের বছরে ছিল ৯৬ পয়সা (রিস্টেটেড) ৩১ ডিসেম্বর ২০২০ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ টাকা ৭৫ পয়সা।

অগ্রণী ইন্স্যুরেন্স লিমিটেডের ইজিএম ১১ আগস্ট বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে আহ্বান করা হয়েছে। কোম্পানিটির পর্ষদ বিদ্যমান প্রতি ৩টি শেয়ারের বিপরীতে ১টি করে রাইট শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে। শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা দরে রাইট শেয়ার ইস্যু করা হবে। বিষয়টি শেয়ারহোল্ডারের অনুমোদনের জন্য ইজিএম আহ্বান করেছে কোম্পানিটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন