‘স্মার্ট টিমের উদ্যোগে বেসিস হবে স্মার্ট’

বণিক বার্তা অনলাইন

ছবি : সংগৃহীত

দেশের তথ্যপ্রযুক্তি ও সফটওয়্যার সেবা খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২৪ মেয়াদী কার্যনির্বাহী কমিটির নির্বাচন আগামী ৮ মে অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে অংশগ্রহণ করছেন ব্যাবিলন রিসোর্সেস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা লিয়াকত হোসাইন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এবং বেসিসকে স্মার্ট করার লক্ষ্যে মোস্তাফিজুর রহমান সোহেলের নেতৃত্বে ‘টিম স্মার্ট’-এর  সদস্য হিসেবে এবারের বেসিসের নির্বাচনে অংশগ্রহণ করছেন তিনি।

দীর্ঘ দুই যুগ যাবত একনিষ্ঠ ও আত্মনিবেদিতভাবে দেশের তথ্যপ্রযুক্তি খাতে কাজ করে আসছেন লিয়াকত হোসাইন। কর্ম জীবনের শুরুতে ডাটাবেস অ্যাডমিনিস্ট্রেটর এবং ওরাকল ট্রেইনার হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করেছেন। পরবর্তীতে ওরাকল ইউনিভার্সিটিতে ফ্যাকাল্টি হিসেবে দেশ ও দেশের বাইরের বিভিন্ন প্রতিষ্ঠানে ক্লাস নিয়েছেন। একই সঙ্গে ইউনিভার্সিটি অব সেন্ট্রাল ল্যাঙ্কাশায়ার থেকে বিজনেস কম্পিউটিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমে গ্র্যাজুয়েশন কমপ্লিট করেছেন। 

আগামী ৮ মে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর রাওয়া কনভেনশন সেন্টারে বেসিস নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সেদিনই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে। বেসিসের এবারের নির্বাচনে মোট ভোটার ১ হাজার ৪৬৪ জন। তাদের মধ্যে সাধারণ ৯৩২, সহযোগী ৩৮৯, অ্যাফিলিয়েট ১৩৮ ও আন্তর্জাতিক সদস্য ভোটার ৯ জন। বেসিসের মোট সদস্য সংখ্যা দুই হাজার ৪০১ জন।

বেসিসের নির্বাচন পরিচালনার জন্য টি আই এম নুরুল কবীরকে চেয়ারম্যান ও সৈয়দ মামনুন কাদের ও নাজিম ফারহান চৌধুরী সদস্য করে ৩ সদস্যের নির্বাচন বোর্ড গঠন করা হয়েছে। নির্বাচনে তিন সদস্যের আপিল বোর্ডও গঠন করা হয়েছে। আপিল বোর্ডে চেয়ারম্যান এ তৌহিদ এবং সদস্য আবদুল্লাহ এইচ কাফি ও নাজনীন কামাল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন