স্পট মার্কেটে লেনদেন হচ্ছে ইনটেক লিমিটেড

নিজস্ব প্রতিবেদক

কেবল স্পট মার্কেটে লেনদেন হচ্ছে ইনটেক লিমিটেডের শেয়ার। গতকাল থেকে শুরু হয়ে লেনদেন চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। সময়ে ব্লক মার্কেটে কোম্পানিটির লেনদেনও স্পট সেটলমেন্ট সাইকেলের মাধ্যমে নিষ্পত্তি করা হবে। আগামী ২২ মার্চ কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।  আর -সংক্রান্ত রেকর্ড ডেট থাকায় ২৮ ফেব্রুয়ারি কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ইনটেক লিমিটেডের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩৯ পয়সা। হিসাবে কোম্পানিটির বার্ষিক ইপিএস কমেছে ৬১ দশমিক ৫৪ শতাংশ। ৩০ জুন প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০ টাকা ৭০ পয়সা, আগের হিসাব বছর শেষেও যা একই ছিল।

এদিকে সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) ইনটেক লিমিটেডের ইপিএস হয়েছে ১৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১২ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ১০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১০ টাকা ৮৮ পয়সা।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি ইনটেক লিমিটেড।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন