টিকা নিলেন ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স

বণিক বার্তা অনলাইন

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের কভিড টিকাদান কার্যক্রম নিয়ে অনেকটা নীরব। তবে দেশটির শীর্ষ পর্যায়ের মধ্যে প্রথম টিকা নিলেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। স্থানীয় সময় আজ শুক্রবার সকালের দিকে তিনি প্রকাশ্যে করোনাভাইরাসের টিকা নেন। 

পেন্স তার স্ত্রী কারেন এবং সার্জন জেনারেল জেরোম অ্যাডামস এদিন ফাইজার-বায়োএনটেকের টিকার প্রথম ডোজ নিয়েছেন। সেই দৃশ্য টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়েছে। এই ভ্যাকসিনের সুরক্ষা সক্ষমতা এবং কার্যকারিতা নিয়ে জনমানুষের মধ্যে আত্মবিশ্বাস তৈরির অংশ হিসেবেই তারা প্রকাশ্যে টিকা নিলেন বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

টিকা নেয়ার পর হোয়াইট হাউস কমপ্লেক্সে একটি অনুষ্ঠানে মাইক পেন্স বলেন, এটি নিয়ে ভুল ধারণার কোনো অবকাশ নেই। এটিকে বলা যায় চিকিৎসা বিজ্ঞানের বিস্ময়। দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, সারা দেশে হাসপাতালগুলো রোগীতে ভর্তি হয়ে যাচ্ছে। তবে আমাদের হাতে এখন একটি উপায় এসে গেছে। 

তিনি আরো বলেন, সতর্কতা এবং ভ্যাকসিনই আমাদের ভরসা। এই ভ্যাকসিনের প্রতি মানুষের আস্থা জাগানোর উদ্দেশ্যেই আজ সকালে আমাদের এখানে আসা।

উল্লেখযোগ্য ঘটনা হচ্ছে, এই অনুষ্ঠানে প্রেসিডেন্ট ট্রাম্প উপস্থিত ছিলেন না।

যদিও গত মে মাসে হোয়াইট হাউসের রোজ গার্ডেনে ব্যাপক আয়োজন করে অপারেশন ওয়ার্প স্পিড প্রকল্পের ঘোষণা দেন প্রেসিডেন্ট ট্রাম্প। করোনার বিভিন্ন ভ্যাকসিনের উন্নয়ন ও বিতরণে সহায়তা করার জন্য সরকারি অর্থে এই প্রকল্প পরিচালিত হচ্ছে।

সূত্র: সিএনএন

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন