দিনটি যেমন (১৬.০৯.২০২০)

আজ ১৬ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জনসংখ্যা (১৬=১+৬)= ৭। জন্মসংখ্যা ‘৭’ এর জাতক জাতিকা হিসেবে এক ধরনের একাকিত্বের অনুভূতিতে আপনি বিভোর থাকেন এবং কাজ করতে পছন্দ করেন একা একা। অন্যদের তুলনায় আপনি বেশ কিছু অনমনীয় এবং স্বাধীনচেতা স্বভাবের। অন্তর্দৃষ্টি প্রখর হলেও আপনি কিছুটা একগুঁয়ে প্রকৃতির। যথেষ্ঠ আবেগেপ্রবণ হওয়ার সত্ত্বেও আবেগের যথাযথ প্রকাশে আপনি প্রায়শই বাধাগ্রস্ত হন। বিশ্রাম নেয়ার এবং মেডিটেশন করার জন্য আপনার প্রতিদিনই নিজের জন্য কিছু সময় বরাদ্দ রাখা উচিৎ। আপনার ধর্মানুরাগ এবং অন্তরের আধ্যাত্মবোধ জীবনে হয়তো কখনো আপনাকে খ্যাতিমান করে  তুলতে পারে। আর আপনার জন্য-

শুভ বর্ণ: সবুজ, লালচে নীল, সাগর নীল, বেগুনী, ধূসর, কালো এবং ঘিয়ে রংয়ের উপর লাল স্ট্রাইপ।

শুভ বার: রবি, সোম এবং শুক্র।    

শুভ রত্ন: সবুজ জেড, মুক্তা বা মুনস্টোন।  

গুরুত্বপূর্ণ তারিখ: ১, ২, ৪, ৭, ১০, ১১, ১৩, ১৬, ১৯, ২০, ২২, ২৫, ২৮, ২৯ এবং ৩১।

গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ২, ৩, ৪ এবং ৭। 

উপযোগী পেশা: টিন, লোহা, কেমিক্যাল, শিক্ষকতা, হিসাব, পরিসংখ্যান, বাণিজ্য, আমদানি রফতানি, গবেষণা এবং লেখালেখি সংশ্লিষ্ট কাজ করে আপনি আরামও পাবেন বেশী আবার সফলতাও অর্জন করতে পারবেন অসামান্য।  

বিশেষ পরামর্শ: দুঃশ্চিন্তা সহজেই আপনাকে কাবু করে ফেলে- শারীরিক ভাবেও এবং মানসিকভাবেও। তাই, যতটা সম্ভব দুঃশ্চিন্তা মুক্ত থাকতে চেষ্টা করুন আপনি সারাটি জীবনই।    

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                                      

(১) আপনার রসিকতাও যেন কারো মনোকষ্টের কারন না  হয়, সে বিষয়ে তীক্ষè নজর রাখুন। এছাড়াও, কারো সাথে কোনো কারনে যেন ভুল বোঝাবুঝি না ঘটে, সে ব্যাপারে যথেষ্ঠ সাবধান থাকা উচিৎ। এছাড়া, কারো  সাথে শত্রুতা থাকুক আর না-ই থাকুক, যে কারো শত্রুতা থেকেও নিরাপদে থাকতে চেষ্টা করুন আজ। 

(২) ভ্রমণ-নির্ভর কোনো কাজের সাথে আপনি যুক্ত থাকুন বা না থাকুন, কাজ উপলক্ষে ভ্রমণ করতে হতে পারে আজ আপনাকে। আর সে ভ্রমণ দেশের প্রত্যন্ত অঞ্চলেও ঘটতে পারে, আবার দূর কোনো বিদেশের মাটিতেও ঘটতে পারে। যেখানেই ঘটুক, আশা করা যায়, ভ্রমণ সফল হবে আজ এবং লাভজনকও। 

(৩) এদেশে, শুধু এ দেশেই বা বলি কেন, সারা পৃথিবীতে মানুষ আজকাল অনেক বেশি প্রবঞ্চক এবং প্রতারক। শুধু মানুষই নয়, জনগণের সাথে সরকার, রাষ্ট্রের সাথে জনগণ, এক দেশের সাথে অন্য দেশ, যে যার সাথে পারে প্রতারণায় লিপ্ত হয়ে যায়, প্রবৃত্ত হয় প্রবঞ্চনায়। তাই, সতর্ক থাকুন সবসময়।    

(৪) কোনো কিছু কেনাবেচার কাজে দর-কষাকষি করবেন আপনি এটাই স্বাভাবিক; এবং বাধাও নেই এটি করতে। কিন্তু, এমন কিছু করবেন না আজ, যার ফলশ্রুতিতে কারো সাথে মন-কষাকষি ঘটে যায়। এছাড়া, সুযোগের সদ্ব্যবহার করার কাজেও আজ আপনি অন্যদের থেকে এগিয়ে থাকতে চেষ্টা করুন। তবে, সুযোগটি যেন বৈধ হয়।  

(৫) কাজ-কর্মে বাধা এলে, চলার পথে ভয় পেলে, আপনি কি থমকে যান? পালিয়ে যান কাজ-কর্ম ফেলে দিয়ে? নিশ্চয়ই    তেমনটি করেন না। যদি কখনো করেও থাকেন, আজকে অন্তত করতে যাবেন না। বাধা যতই আসুক ধৈর্য নিয়ে ডুবে থাকুন কাজে। দেখি সফলতা না এসে যায় কোথায় আজ!

(৬) আপনি কি মনে করেন, অর্থ-ব্যবস্থাপনার বা মানি-ম্যানেজমেন্টের কাজে আপনি বেশ পটু? যদি মনে করে থাকেন, তাহলে তো ভালই। আর যদি মনে করে নাও থাকেন, তাহলেও ভালো। তবে, আপনি নিজেকে পটু মনে করেন আর না-ই করেন, অর্থ-ব্যবস্থাপনার কাজে যথেষ্ঠ মুন্সিয়ানা দেখিয়ে ফেলতে সমর্থ হবেন আজ আপনি। 

(৭) আপনার দক্ষতার পরীক্ষা ঘটবে আজ হয়তো। অর্থাৎ, আপনার কাজ-কর্মে আপনি কতটুকু দক্ষ, তা কাজ-কর্মের মাধ্যমেই প্রমাণ করতে হতে পারে আজ আপনাকে।  তবে, এ ব্যাপারে আপনি কারো পরামর্শ গ্রহণ করতে যাবেন না যেন। কারণ, অন্যের পরামর্শ গ্রহন করলে, সফলতা তো আসবেই না, উল্টো আরো ঝামেলা বাঁধতে পারে। 

(৮) কোনো জটিল কাজ সম্পন্ন করার সময় কোনো নারীর বা পুরুষের সহযোগিতা লাভ করতে পারেন আজ আপনি। আর, এই সহযোগিতা প্রাপ্তির মাধ্যমে, আশা  করা যায়,  কাজটি আপনি সম্পন্ন করে ফেলতে পারবেন অতি অনায়াসেই। বিভিন্ন বিচারে আপনার অর্থভাগ্যও যথেষ্ঠ ভালো। বিয়ে-শাদীর কাজেও আসতে পারে অগ্রগতি আজ। 

(৯) আপনি যে দেশের অধিবাসীই হয়ে থাকুন না কেন, প্রাকৃতিক দুর্যোগ থেকে নিরাপদে থাকার ব্যাপারে আজ কোনো গড়িমসি করবেন না। প্রাকৃতিক দুর্যোগ কত প্রকার এবং কি কি হতে পারে, একটা বিশ্বকোষ খুলে তা দেখে নিতে চেষ্টা করুন। এই স্বল্প-পরিসরে তা বিশদভাবে বর্ননা করা সম্ভব নয়। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন