শ্রীলংকা সফরেই সাকিবকে পেতে আশাবাদী বিসিবি সভাপতি

ক্রীড়া প্রতিবেদক

শ্রীলংকা সফরে সাকিব আল হাসানকে পাওয়ার ব্যাপারে আশাবাদের কথা আগে থেকেই জানানো হয়েছিল বিসিবির পক্ষ থেকে। এবার বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনও জানালেন সাকিবকে পেতে মুখিয়ে আছেন তারা। শোক দিবসের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন তিনি। 

সাকিবকে পাওয়ার ব্যাপারে বিসিবি সভাপতি বলেন, ‘যখনই নিষেধাজ্ঞা উঠে যাবে, তারপরই সে আমাদের সঙ্গে খেলতে পারবে। তখন থেকেই সে অ্যাভেইলেবল। আমরা সবাই অধীর আগ্রহে তার অপেক্ষায় আছি।’

এর মাঝে সাকিব নিজের মতো করে অনুশীলন করে প্রস্তুত হবেন বলেও জানান বোর্ড সভাপতি। এমনকি প্রয়োজন হলে সাকিবকে আগেই শ্রীলংকা যাওয়ার কথা বলা হবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে ২৪ অক্টোবর থেকে লংকানদের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। সাকিবের ওপর থেকে আইসিসির নিষেধাজ্ঞা উঠবে ২৮ অক্টোরব। অর্থ্যাাৎ প্রথম ম্যাচ খেলতে না পারলেও, পরের ম্যাচগুলোতে সাকিবকে খেলাতে মরিয়া বিসিবি।  

শ্রীলংকা সফরে যেতে রাজি হওয়ার ব্যাপারে জানতে চাইলে বিসিবি প্রধানের মত, ‘আমরা জানি শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ড নিরাপদ। ওখানে নতুন সংক্রমণ নেই। এখন আবার নিউজিল্যান্ডে ধরা পড়েছে, ওরা লকডাউনে গেছে। কিন্তু শ্রীলঙ্কায় যেহেতু ধরা পড়ছে না, তাই ওখানে গিয়ে যদি খেলা শুরু করা যায়, তবে ওখানে করাই সেইফ। সেজন্য আমরা প্রথমে শ্রীলংকা বেছে নিয়েছি।’

তবে ক্যাম্পে আসার আগে খেলোয়ারদের করোনা পরীক্ষায় নেগেটিভ হয়ে আসতে হবে বলে জানান নাজমুল হাসান। অন্যদিকে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেও, করোনা পরিস্থিতির উন্নতি না হলে বা ভ্যাকসিন না আসলে লিগ শুরু করা যাবে না স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন বোর্ড সভাপতি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন