করোনা সঙ্কটে অসহযোগিতার অভিযোগ

লালমনিরহাটে মালিক সমিতির নেতাদের পদত্যাগ দাবিতে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

বণিক বার্তা প্রতিনিধি, লালমনিরহাট

করোনা পরিস্থিতিতে লালমনিরহাট কোনো ধরনের সহযোগিতা না করার অভিযোগে লালমনিরহাটে মালিক সমিতির নেতাদের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করেছেন পরিবহন শ্রমিকরা।

শুক্রবার (১৫ মে) দুপুরে লালমনিরহাট মিশন মোড়-রংপুর জাতীয় মহাসড়কের ‘সেনা মৈত্রী মার্কেট’ সংলগ্ন ‘ঢাকা চেয়ার কোচ বাস স্ট্যান্ড’-এ শ্রমিকরা সমবেত হন। সেখান থেকে হাড়িভাঙাস্থ বাস-মিনিবাস স্ট্যান্ডে গিয়ে মটর মালিক সমিতির নেতাদের পদত্যাগ দাবি করে বিক্ষোভ সমাবেশ করেন তারা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন লালমনিরহাট বাস-মিনিবাস মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ বক্তব্য রাখেন। এসময় উপস্থিত ছিলেন ওই ইউনিয়নের সভাপতি আমিনুল ইসলাম, ট্রাক-ট্যাংলড়ি শ্রমিক ইউনিয়নের সভাপতি পুলিন চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ অন্য নেতারা। 

‘জেলা মটর মালিক সমিতি’র নেতাদের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করে শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ বলেন, বর্তমান করোনা সংকট পরিস্থিতি লালমনিরহাট মটর মালিক সমিতির নেতারা মটর শ্রমিকদের কোনো ধরনের সহযোগিতায় এগিয়ে আসেনিন। আমরা এই সমিতির নেতাদের পদত্যাগ চাই, শ্রমিকবান্ধব নেতৃত্ব চাই।

শ্রমিকদের বিক্ষোভের বিষয়ে জানতে চাইলে লালমনিরহাট মটর মালিক সমিতির সাধারণ সম্পাদক ও লালমনিরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সিরাজুল হক দাবি করেন, সরকারি-ব্যক্তি পর্যায়ে ত্রাণ বিতরণের পাশাপাশি মটর মালিক সমিতির শ্রমিকদের ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে। সরকারি সাহায্যের জন্য জেলা প্রশাসকের মাধ্যমে শ্রমিকদের তালিকাও করা হয়েছে। যারা বিক্ষোভ করেছে, তাদের অন্য কোনো রাজনৈতিক উদ্দেশ্য থাকতে পারে। এ নিয়ে তাদের কিছু করার নেই বলেও উল্লেখ করেন তিনি।

লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম বলেন, শান্তিপূর্ণভাবে শ্রমিকদের কর্মসূচি পালন করেছে। এটি তাদের নিজেদের মধ্যকার সমস্যা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন