ব্যাটসম্যানদের সমালোচনায় ম্যাকেঞ্জি

ক্রীড়া প্রতিবেদক

ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণে পাকিস্তানের বিপক্ষে প্রথম দুই টি২০ ম্যাচে হেরেছে বাংলাদেশ। দুটি ম্যাচেই টস জিতে আগে ব্যাট করেছে সফরকারীরা। কিন্তু নিজেদের ব্যাটিং শেষে ম্যাচ থেকে একরকম ছিটকে যায় মাহমুদউল্লাহ রিয়াদের দল। প্রথম ম্যাচে অল্প পুঁজিতেও বোলাররা লড়াইটা কিছুটা জমিয়ে তুললেও পরের ম্যাচে সেটিও করা যায়নি। টি২০-কে যেখানে রানবন্যার খেলা বিবেচনা করা হয়, সেখানে বাংলাদেশের ব্যাটসম্যানরা খেলেছে আশ্চর্য রকম ধীরগতিতে। পাকিস্তানের বোলারদের বিপক্ষে ব্যাটসম্যানদের এমন শ্রীহীন প্রদর্শনী মানতেই পারছেন না ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি।

নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান না যাওয়া এ কোচ গতকাল মিরপুরে নিজের হতাশা ব্যক্ত করে বলেন, ‘এ মুহূর্তে দলে অভিজ্ঞতার ঘাটতি আছে। এটা যে সমস্যা তৈরি করতে পারে, তা আমরা যাওয়ার আগে থেকেই জানতাম। কিন্তু তার পরও হতাশাজনক। আমি মনে করি, ভালো শুরু করেও আমরা প্রথম টি২০-তে সুযোগ হারিয়েছি। আমার জন্য বেশি হতাশাজনক হলো মানসিকতা। আমরা স্ট্রাইক বদলানোর পেছনে কয়েক বছর ধরে কাজ করছি, যাতে বোলারদের চাপে ফেলা যায়। কিন্তু টি২০ ম্যাচগুলোতে আমি সেই অনুশীলন দেখিনি।

চলতি সিরিজে শ্লথ ব্যাটিংয়ের কারণে সমালোচনার মুখে ওপেনার তামিম ইকবাল। তাকে নিয়ে ম্যাকেঞ্জি বলেন, ‘আমরা জানি তামিম কেমন খেলে। কিন্তু তার সঙ্গে যারা খেলে, তাদের ওপরও আস্থা রাখতে হবে তামিমকে। তাদেরও পারফর্ম করতে হবে। যখন দলের ওপর এবং দলের ব্যাটিং অর্ডারে আপনার আস্থা থাকবে, তখন আরো বেশি শট খেলতে পারবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন