গেল সপ্তাহে প্রকাশিত

ঘোষিত লভ্যাংশ আর্থিক ফলাফল

বঙ্গজ লিমিটেড

 

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১০ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে বঙ্গজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে শতাংশ নগদ লভ্যাংশ শতাংশ স্টক লভ্যাংশ। ৩০ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় চুয়াডাঙ্গার দৌলতদিয়ারে কোম্পানিটির কারখানা প্রাঙ্গণে ৩৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ ডিসেম্বর।

সমাপ্ত হিসাব বছরে বঙ্গজের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ১৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৮১ পয়সা। হিসাবে কোম্পানিটির বার্ষিক ইপিএস বেড়েছে টাকা ৩৬ পয়সা বা ১৬৭ দশমিক শতাংশ। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ২২ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৩ টাকা পয়সা।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয় বঙ্গজ। লোকসানের কারণে কোম্পানিটি ২০১৭ হিসাব বছরে কোনো লভ্যাংশ দেয়নি। সে হিসাব বছর তাদের শেয়ারপ্রতি লোকসান ছিল ৬২ পয়সা।

 

অ্যাম্বি ফার্মাসিউটিক্যালস লিমিটেড

 

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে অ্যাম্বি ফার্মার পরিচালনা পর্ষদ। ৩১ ডিসেম্বর সকাল ১০টায় রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলে কোম্পানিটির কারখানা প্রাঙ্গণে এজিএম আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ ডিসেম্বর।

সমাপ্ত হিসাব বছরে অ্যাম্বি ফার্মার ইপিএস হয়েছে টাকা ৪০ পয়সা, যা আগের হিসাব বছরে ছিল টাকা ৪৪ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ২৪ টাকা পয়সা, যা আগের হিসাব বছর শেষে ছিল ২৫ টাকা ৬৮ পয়সা। ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরেও ৩০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

 

বাংলাদেশ সার্ভিসেস লিমিটেড

 

লোকসানের কারণে ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের (বিডি সার্ভিসেস) পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ৭৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৬৭ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট দায় দাঁড়িয়েছে টাকা পয়সা, যেখানে আগের হিসাব বছর শেষে এনএভিপিএস ছিল ৪২ পয়সা। ২৬ ডিসেম্বর সাড়ে ৬টায় রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় বিডি সার্ভিসেসের এজিএম আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ ডিসেম্বর।

এদিকে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) লোকসান কাটিয়ে মুনাফার ধারায় ফিরেছে বিডি সার্ভিসেস। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৪৪ পয়সা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল টাকা ১৯ পয়সা। ৩০ সেপ্টেম্বর শেয়ারপ্রতি নিট দায় দাঁড়িয়েছে টাকা ৫৯ পয়সা।

লোকসানের কারণে ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরেও কোনো লভ্যাংশ দেয়নি বিডি সার্ভিসেস। একই কারণে ২০১৭ হিসাব বছর ২০১৬ সালের ৩০ জুন পর্যন্ত ১৮ মাসে সমাপ্ত হিসাব বছরের জন্যও শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি তারা। আলোচ্য দুই হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল যথাক্রমে টাকা পয়সা টাকা ১০ পয়সা। সর্বশেষ ২০১৪ হিসাব বছরে ১৫ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। সে বছর প্রতিষ্ঠানটির ইপিএস ছিল ৩৮ পয়সা।

 

অ্যাক্টিভ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন