তিন প্রান্তিক : রেকিট বেনকিজারের নিট মুনাফা ৬২% বেড়েছে

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) রেকিট বেনকিজার (বাংলাদেশ) লিমিটেডের কর-পরবর্তী নিট মুনাফা আগের হিসাব বছরের তুলনায় ৬২ দশমিক ২৫ শতাংশ বেড়েছে। আলোচ্য সময়ে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ৩২ কোটি ১১ লাখ ২ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৯ কোটি ৭৯ লাখ ৭ হাজার টাকা। এ হিসাবে তিন প্রান্তিকে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ১২ কোটি ৩১ লাখ ৯৫ হাজার টাকা।

আলোচ্য সময়ে রেকিট বেনকিজারের বিক্রি বেড়েছে ১৬ দশমিক ৭৪ শতাংশ। জানুয়ারি-সেপ্টেম্বর মেয়াদে কোম্পানিটির মোট বিক্রি হয়েছে ৩৩৩ কোটি ৭১ লাখ ১৬ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৮৫ কোটি ৮৬ লাখ ৫৮ হাজার টাকা। এ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ৬২ দশমিক ২৭ শতাংশ। তিন প্রান্তিক মিলে ৬৭ টাকা ৯৬ পয়সা ইপিএস দেখিয়েছে রেকিট বেনকিজার, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪১ টাকা ৮৮ পয়সা।

এদিকে তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির মোট বিক্রি হয়েছে ১১৭ কোটি ৯৭ লাখ ২০ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯৮ কোটি ৫৫ লাখ ৮০ হাজার টাকা। নিট মুনাফা হয়েছে ১৪ কোটি ৪৯ লাখ ৬১ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১০ কোটি ৬৩ লাখ ৬৬ হাজার টাকা। ইপিএস হয়েছে ৩০ টাকা ৬৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২২ টাকা ৫১ পয়সা।

৩০ সেপ্টেম্বর রেকিট বেনকিজারের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৯ টাকা ৫৮ পয়সা, আগের হিসাব বছরের একই তারিখে যা ছিল ৮১ টাকা ৬৩ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৭০০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে রেকিট বেনকিজার। এ সময়ে কোম্পানিটির বার্ষিক ইপিএস হয়েছে ৭০ টাকা ২২ পয়সা। ২০১৭ হিসাব বছরের জন্য ৭৯০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন