বিরোধী দলের সঙ্গে বৈরী সম্পর্ক চাই না —ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিরোধী দলের সঙ্গে আমরা বৈরী সম্পর্ক চাই না। আমরা চাই বিরোধী দল গঠনমূলক দায়িত্বশীল ভূমিকা পালন করবে। আমরাও তাদের ব্যাপারে অনেক সহনশীল। বিএনপির সাতজন সংসদ সদস্য থাকার পরও একজন সংরক্ষিত নারী সংসদ সদস্য দেয়া হয়েছে। বিরোধী দলের সংসদ সদস্যরা পার্লামেন্টের ভেতরে-বাইরে যা খুশি বলছেন, বিভিন্ন কর্মসূচি পালন করছেন। কোনো বাধা দেয়া হচ্ছে না। যে সহনশীল আচরণ করা হচ্ছে, তা শেখ হাসিনা সরকার আছে বলেই করা হচ্ছে। নারায়ণগঞ্জে গতকাল মেঘনা সেতুর অ্যাপ্রোচ সড়কের সংস্কারকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার হত্যাকাণ্ডের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সব আসামিকে গ্রেফতার করা হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মী হওয়ার পরও তাদের কোনো ছাড় দেয়া হয়নি। শুদ্ধি অভিযানে যারা টার্গেটে রয়েছে, তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে।

আওয়ামী লীগের সম্মেলন নির্ধারিত সময়েই হবে জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা একজন চেঞ্জ মেকার। তিনি সবসময়ই সম্মেলনের মাধ্যমে আধুনিক প্রযুক্তি জ্ঞানসম্পন্ন নবীন-প্রবীণের সমন্বয়ে কমিটি গঠন করে থাকেন। কাউন্সিলররা দলের সভাপতি শেখ হাসিনার ওপরই কমিটি গঠনের সব দায়িত্ব ছেড়ে দেন। আমার বিশ্বাস এবারের সম্মেলনের মাধ্যমে নবীন-প্রবীণের সমন্বয় ঘটবে। সম্মেলনের মাধ্যমে কমিটিতে অনেক নতুন মুখের জায়গা হবে।

পৃথিবীর উন্নত দেশগুলোয় মহাসড়ক রক্ষণাবেক্ষণের জন্য টোল আদায় করা হয় জানিয়ে সড়ক পরিবহন সেতুমন্ত্রী বলেন, চার লেনবিশিষ্ট সড়কে টোল আদায়ের বিষয়টি নিয়ে মন্ত্রণালয় কাজ করবে। আমরাও বিদেশীদের মতো সড়ক মেইনটেন্যান্সের জন্য টোল আদায় করব। সে বিষয়ে মন্ত্রণালয় প্রক্রিয়া শুরু করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন