গ্রামীণফোনের লেনদেন শুরু আজ

নিজস্ব প্রতিবেদক

অন্তর্বর্তী লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে গতকাল দেশের দুই স্টক এক্সচেঞ্জে গ্রামীণফোনের লেনদেন বন্ধ ছিল। আজ থেকে কোম্পানিটির লেনদেন আবার চালু হচ্ছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি হিসাব বছরের জন্য ৯০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে গ্রামীণফোনের পর্ষদ। প্রতিষ্ঠানটি তার কর-পরবর্তী মুনাফার ৬৭ শতাংশ লভ্যাংশ হিসেবে প্রদান করবে।

চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) টেলিযোগাযোগ খাতের বহুজাতিক কোম্পানি গ্রামীণফোনের রাজস্ব আয় গত বছরের একই সময়ের তুলনায় ১০ দশমিক ৬ শতাংশ বেড়ে ৭ হাজার ৯০ কোটি টাকায় দাঁড়িয়েছে। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী মুনাফা আগের বছরের তুলনায় ১০ দশমিক ৪৮ শতাংশ বেড়ে ১ হাজার ৮০৪ কোটি টাকায় দাঁড়িয়েছে। প্রথমার্ধে গ্রামীণফোনের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৩ টাকা ৩৭ পয়সা, যা এর আগের বছরের একই সময়ে ছিল ১২ টাকা ১০ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫ টাকা ১৫ পয়সা।

ডিএসইতে বৃহস্পতিবার গ্রামীণফোন শেয়ারের সর্বশেষ দর ছিল ৩৩৭ টাকা ৪০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৩১৬ টাকা ও ৪১৯ টাকা ৯০ পয়সা।

২০০৯ সালে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ৪ হাজার কোটি টাকা। পরিশোধিত মূলধন ১ হাজার ৩৫০ কোটি ৩০ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন