ইংলিশ প্রিমিয়ার লিগ

সিটির মাঠে শেষ মিনিটে জয় হাতছাড়া আর্সেনালের

ক্রীড়া ডেস্ক

ম্যানসিটি-আর্সেনাল ম্যাচে জমজমাট লড়াই হয়। ছবি: এপি

ইংলিশ প্রিমিয়ার লিগে আজ রোববার বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে তাদেরই মাঠে ২-১ গোলে হারিয়ে দেয়ার পথেই ছিল আর্সেনাল। যদিও যোগ করা সময়ের অষ্টম মিনিটে (৯০+৮) জটলার মধ্য থেকে গোল করে ম্যাচ ড্র করে ফেলেন সিটির জন স্টোনস। এতে হৃদয় ভাঙে গানারদের।  

 

৯ মিনিটে আর্লিং হালান্ড গোল করে সিটিকে এগিয়ে দিলেও ২২ মিনিটে গোল পরিশোধ করেন রিকার্ডো কালাফিওরি। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে আর্সেনালকে এগিয়ে দেন গ্যাব্রিয়েল মাগালহাস (২-১)। এরপর যোগ করা সময়ে নাটকীয়ভাবে গোল করে ম্যানসিটি (২-২)।  

 

গত মৌসুমে দুর্দান্ত লড়াই হয় ম্যানসিটি ও আর্সেনালের মধ্যে। শেষ দিকে গিয়ে আর দম রাখতে পারেনি গানাররা। ফলে শিরোপা ধরে রাখতে সমর্থ হয় পেপ গার্দিওলার দল। এবারও মৌসুমের শুরু থেকে সমানতালে ছুটছে এই দুই দল। এই ড্রয়ের পর ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে ম্যানসিটি। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে চারে আর্সেনাল। সমান ১২ পয়েন্ট নিয়ে দুই ও তিনে লিভারপুল ও অ্যাস্টন ভিলা।  

 

এর আগে লিগে সর্বশেষ গত ৩১ মার্চ সিটির মাঠে দুই দলের লড়াইটা গোলশূন্য ড্র হয়েছিল। গত মৌসুমের প্রথম লড়াইটা অবশ্য জিতেছিল আর্সেনাল, যেটি অনুষ্ঠিত হয়েছিল তাদেরই মাঠে। প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে আর্সেনালের সঙ্গে সর্বশেষ ১০ ম্যাচে হারেনি সিটিজেনরা। সর্বশেষ হারটি ছিল ২০১৫ সালের জানুয়ারিতে (২-০)।

 

আবার গত মৌসুমে প্রিমিয়ার লিগে সিটির বিপক্ষে দুই ম্যাচ থেকে চার পয়েন্ট সংগ্রহ করে আর্সেনাল, যা সিটির সঙ্গে তাদের আগের ১৫ লড়াই থেকে পাওয়া পয়েন্টের দ্বিগুণ!

 

আর্সেনাল ও ম্যানসিটি এখন পর্যন্ত ১৯৩ ম্যাচে মুখোমুখি হয়েছে, যাতে ৯১টি জয় নিয়ে এগিয়ে রয়েছে আর্সেনাল, আর সিটির জয় ৫৭টি। ম্যানচেস্টার ও লন্ডনের দুই জায়ান্টের ৪৫টি লড়াই ড্র হয়েছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন