মেটপ্যাড ১২ এক্স

স্লিম ডিজাইনে হুয়াওয়ের শক্তিশালী ট্যাবলেট

বণিক বার্তা ডেস্ক

ছবি: হুয়াওয়ে

হালকা ওজনের শক্তিশালী ট্যাবলেট মেটপ্যাড ১২ এক্স বিশ্ব বাজারে উন্মুক্ত করেছে চীনা ব্র্যান্ড হুয়াওয়ে। প্রতিষ্ঠানটি বলছে, তরুণ ব্যবহারকারীদের লক্ষ্য করে উৎপাদনশীল সৃজনশীল কাজের জন্য ট্যাবলেটটির নকশা করা হয়েছে। সহজে বহনযোগ্য উন্নত ডিসপ্লের ট্যাবলেটে ব্যবহারকারীরা মাল্টিটাস্কিং করতে পারবেন বলে দাবি কোম্পানিটির। খবর গিজচায়না।

হুয়াওয়ে ট্যাবলেটটিতে ১২ ইঞ্চির আল্ট্রা-ব্রাইট পেপারম্যাট ডিসপ্লে ব্যবহার করেছে। ডিসপ্লেতে থাকছে দশমিক ৮কে রেজ্যুলেশন ডাইনামিক ১৪৪ হার্টজের রিফ্রেশ রেট। ফলে উন্নত মসৃণ স্ক্রলিং গেমিং অভিজ্ঞতা পাওয়া যাবে। এক হাজার নিটস ব্রাইটনেস থাকায় ট্যাবলেটটি রৌদ্রোজ্জ্বল পরিবেশে অনায়াসে ব্যবহার করা যাবে। তাছাড়া পি৩ কালার প্রোফাইলের জন্য কনটেন্টগুলো আরো ভাইব্রেন্ট দেখা যাবে।

ট্যাবলেটটির অপারেটিং সিস্টেম হিসেবে হারমনিওএস দশমিক ব্যবহার করা হয়েছে। পাশাপাশি থাকছে ১২ জিবি (গিগাবাইট) ্যাম ৫১২ জিবি স্টোরেজ। ফলে মাল্টিটাস্কিংয়ে অসুবিধা হবে না। রিয়ার ক্যামেরায় ১৩ এমপি (মেগাপিক্সেল)-এর প্রধান লেন্স ৮এমপির ওয়াইড এঙ্গেল লেন্স ব্যবহার করা হয়েছে, সেলফি ক্যামেরায় থাকছে ৮এমপির লেন্স।

১০ হাজার ১০০ এমএএইচের (মিলিঅ্যাম্পিয়ার-আওয়ার) বড় ব্যাটারিকে চার্জ দেয়ার জন্য ৬৬ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা থাকছে মেটপ্যাড ১২ এক্সে। এতে উন্নত সাউন্ড কোয়ালিটির জন্য ছয়টি স্পিকার ব্যবহার রয়েছে। দশমিক মিলিমিটারের স্লিম ট্যাবলেটটিতে থাকছে ফুল-মেটাল বডি। ৫৫৫ গ্রামের হালকা ট্যাবলেট পাওয়া যাবে সবুজ সাদা রঙে। হুয়াওয়ের মেটপ্যাড ১২ এক্স ট্যাবলেটের দাম ৫৪৯ দশমিক ৯৯ ইউরো (৭৩ হাজার টাকার বেশি) থেকে শুরু।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন