আরসার কিলিং গ্রুপ কমান্ডার দুই সহযোগীসহ গ্রেফতার

বণিক বার্তা প্রতিনিধি, কক্সবাজার

ছবি : বণিক বার্তা

কক্সবাজারের উখিয়া থেকে আরসার কিলিং গ্রুপ কমান্ডার ও দুই সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিদেশী জি-৩ রাইফেল ও দেশীয় অস্ত্র ও গুলি। মঙ্গলবার (২ জুলাই) বিকালে পালংখালীর রোহিঙ্গা বাজার নিকটস্থ মরাগাছতলা এলাকায় এই অভিযান চালানো হয়। বুধবার (৩ জুলাই) সকালে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‍্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

গ্রেফতারকৃতরা হলেন, উখিয়া মধুছড়া ক্যাম্প-৪, ব্লক-ডি/৯ এর হাফেজ কামাল, তার দেহরক্ষী ব্লক-ডি/৩ এর আনসার উল্লাহ ও ক্যাম্প-১৮, ব্লক-৮ এর মোহাম্মদ সাইফুল।

লেফটেন্যান্ট  কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন বলেন, রোহিঙ্গা ক্যাম্পের মূর্তিমান আতঙ্কের নাম আরসা সন্ত্রাসী গোষ্ঠি। এ সন্ত্রাসী সংগঠন রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার ও প্রত্যাবাসনে বিঘ্ন ঘটানো, খুন, অপহরণ, ডাকাতি, মাদক, চাঁদাবাজি, অগ্নি-সংযোগসহ বিভিন্ন অপরাধমূলক সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করছে।
সম্প্রতি বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের গোয়েন্দা শাখা ও রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে র‌্যাব আরসার জোন ও কিলিং কমান্ডার হাফেজ কামালের অবস্থান সম্পর্কে তথ্য পায়।
এ তথ্যের ভিত্তিতে উখিয়ার পালংখালীর রোহিঙ্গা বাজার নিকটস্থ মরাগাছতলায় অভিযান পরিচালনা করে হাফেজ কামালের অন্যতম সহযোগী মোহাম্মদ সাইফুলকে গ্রেফতার করতে সক্ষম হয়।রবর্তীতে সাইফুলের কাছ থেকে পাওয়া তথ্যের সূত্র ধরে ৬ টার দিকে উখিয়ার ৪ নং রোহিঙ্গা ক্যাম্পে পুনরায় অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় তাদের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টা করার সময় আরসার জোন কমান্ডার হাফেজ কামাল ও তার দেহরক্ষী আনসার উল্লাহকে গ্রেফতার করা হয়।

অভিযানে একটি বিদেশী জি-৩ রাইফেল, ১টি দেশীয় তৈরি এলজি এবং ৭ রাউন্ড গুলি ও ১টি খালি কার্তুজ উদ্ধার করা হয়।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন