কোপা আমেরিকায় টানা দুই জয়ে সবার আগে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

বণিক বার্তা অনলাইন

চিলির বিপক্ষে জয়সূচক গোল দেয়ার পর মার্তিনেজকে ঘিরে সতীর্থদের উল্লাস। ছবি: এএফএর ফেসবুক পেজ

কোপা আমেরিকায় টানা দুই জয়ে সবার আগে কোয়ার্টার ফাইনালে নাম লেখাল আর্জেন্টিনা। বাংলাদেশ সময় আজ বুধবার (২৬ জুন) যুক্তরাষ্ট্রের নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে চিলিকে ১-০ গোলে হারায় বর্তমান চ্যাম্পিয়নরা।


খেলার প্রথমার্ধ গোলশূন্য থাকলেও শেষ পর্যন্ত ইন্টার মিলান ফরওয়ার্ড লাওতারো মার্তিনেজের গোলে জয়ের মুখ দেখে আর্জেন্টিনা। এই জয়ে ‘এ’ গ্রুপ থেকে দুই ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে গেল। এর আগে প্রথম ম্যাচে তারা কানাডাকে ২-০ গোলে হারায়। রোববার সকালে গ্রুপের শেষ ম্যাচে পেরুর মুখোমুখি হবে লিওনেল মেসির দল।


প্রায় ৭০ হাজার দর্শকের উপস্থিতিতে এই ম্যাচে আর্জেন্টিনাই আধিপত্য করেছে। তাদের পায়ে ছিল ৬১ শতাংশ বল। আর্জেন্টিনার ৯টি অন-টার্গেট শটের বিপরীতে চিলি অন-টার্গেট শট নিতে পেরেছে ৩টি। তবু গোল পাচ্ছিল না চ্যাম্পিয়নরা। এমনকি সমর্থকদের হতাশ করে ৬৮ মিনিটে গোলের সুযোগ মিস করেছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। অবশেষে ৮৮ মিনিটে মার্তিনেজের গোলে তিন পয়েন্ট নিশ্চিত হয় আলবিসেলেস্তেদের।


২০১৬ সালে এই মাঠে কোপার ফাইনালে চিলির কাছে পরাজিত হয় আর্জেন্টিনা। আজ সেই হারের প্রতিশোধ নিলেন মেসিরা।  


কোপায় আর্জেন্টিনা যুগ্মভাবে রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন। তাদের সমান ১৫ বার শিরোপা জিতেছে উরুগুয়ে। এছাড়া ব্রাজিল শিরোপা জিতেছে নয়বার। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন