ফল উৎসবে দেশের ফলের প্রাচুর্য উপলব্ধি করা যায় : স্পিকার

নিজস্ব প্রতিবেদক

ছবি : জাতীয় সংসদ সচিবালয়

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ফল উৎসবে দেশের ফলের প্রাচুর্য উপলব্ধি করা যায়। এ উৎসবে বিরল ফলের সমারোহ থাকে। 

মঙ্গলবার (২৫ জুন) জাতীয় সংসদের সাংবাদিক লাউঞ্জে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিপিজিএ) আয়োজিত ‘ফল উৎসব-২০২৪’ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম ও হুইপ নজরুল ইসলাম বাবু বিশেষ অতিথি ছিলেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, (বিপিজিএ) প্রতিবছর ফল উৎসব আয়োজন করে আসছে। এ উৎসবে দেশীয় ফলের স্বাদ গ্রহণ করা যায়। তিনি বলেন, বিপিজেএ এর ফল উৎসব আয়োজন প্রশংসনীয় উদ্যোগ।

এ সময় স্পিকার ফল উৎসব আয়োজনের জন্য বিপিজিএকে ধন্যবাদ জানান।

বিপিজেএ সভাপতি হারুন আল রশীদের সভাপতিত্বে এবং ভাইস প্রেসিডেন্ট মশিউর রহমান খানের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।

দেশীয় ২৫টি জাতের ফল দিয়ে এ ফল উৎসব সাজানো হয়। এর মধ্যে ছিল আম, জাম, লিচু, লটকন, কাঁঠাল, কলা, ডেউয়া, পেঁপে, তরমুজ, পেয়ারা, আমলকি, আনারস, জামরুল, ড্রাগন ফল ইত্যাদি।

অনুষ্ঠানে বিপিজেএ, বাংলাদেশ প্রেস ক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সাংবাদিকসহ সংসদ বিটের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন